Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

সিআরবিতে হাসপাতাল নির্মাণের সুযোগ নেই

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

নগরীর হেরিটেজ জোন সিআরবিতে কোনো ধরনের স্থাপনা নির্মাণের সুযোগ নেই বলে জানিয়েছেন পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মেট্রো জোনের পরিচালক (যুগ্ম সচিব) মোহাম্মদ নুরুল্লাহ নূরী। তিনি বলেন, বিষয়টি ইতোমধ্যে পরিবেশ ও জলবায়ু মন্ত্রণালয়ে প্রেরিত রিপোর্টেও উল্লেখ করা হয়েছে। নাগরিক সমাজ, চট্টগ্রামের পক্ষ থেকে গতকাল বুধবার স্মারকলিপি গ্রহণকালে তিনি সংগঠনের নেতাদের এ তথ্য জানান।
সংগঠনের সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল জানান, পরিবেশ পরিচালক মোহাম্মদ নুরুল্লাহ নূরী আমাদের জানিয়েছেন সিআরবি নিয়ে তাদের পূর্ণাঙ্গ স্টাডি রিপোর্ট আছে। এতে পরিবেশ, আইনগত সামগ্রিক বিষয়গুলোর পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ করা হয়েছে। এসবের আলোকে বলা যায় সিআরবিতে কোন স্থাপনা করার সুযোগ নেই।
নাগরিক সমাজ, চট্টগ্রামের পক্ষে স্মারকলিপি পরিবেশ পরিচালকের হাতে তুলে দেন অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল। এ সময় উপস্থিত ছিলেন কো-চেয়ারম্যান প্রফেসর ড. ইদরিস আলী, চবির লোক প্রশাসন বিভাগের প্রফেসর কবি হোসাইন কবির প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিআরবি

৩০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ