Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সখিপুরে মেলার নামে অশ্লীলতা

ওলামা পরিষদের বিক্ষোভ

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম



টাঙ্গাইলের সখিপুর উপজেলার কাকড়াজান ইউনিয়নের ভুয়াইদ গ্রামে ‘কুটুম পাগলা’ নামক ব্যক্তির করবকে কেন্দ্র করে প্রতি বছর ১ ডিসেম্বর হতে ৫ ডিসেম্বর পর্যন্ত মেলার নামে চলে অশ্লীল নৃত্য, গান-বাজনা, মদ-জুয়া, গাজা-ইয়াবাসহ অনৈতিক কাজের আসর বসে। ফলশ্রুতিতে এলাকার তরুণ ও যুব সমাজ এ সকল অশ্লীল কার্যক্রম ও মাদকের সাথে জড়িত হয়ে পড়ে ধ্বংস হয়ে যাচ্ছে। এতে করে পারিবারিক, সামাজিক পর্যায়ে তাদের জীবনে মারাত্মক অবক্ষয় ডেকে আনছে। এর প্রতিবাদে মেলার পার্শ্ববর্তী ইন্দারজানি এলাকায় গতকাল বুধবার দুপুরে বিক্ষোভ মিছিল করেছে ওলামা পরিষদ ও ধর্মপ্রাণ মুসল্লিরা। দেওয়ান মো. বজলুর রহমানের আয়োজনে ওই মেলায় মদ-জুয়া, গাজা, ইয়াবাসহ বিভিন্ন ধরণের মাদকের ব্যাপক প্রসার ঘটছে। সেই সাথে বাড়ছে অসামাজিক ও অনৈতিক কার্যকলাপ। এলাকার যুব সমাজ এসব নেশা জাতীয় দ্রব্যের প্রতি আকৃষ্ট হচ্ছে, ফলে এলাকায় চুরি ডাকাতি বেড়ে যাচ্ছে। তাই এলাকার ধর্মপ্রাণ মুসলমানদের বার বার বাধা সত্ত্বেও আয়োজকরা তাদের লাভজনক এই মেলা বন্ধ করছে না। মেলা প্রাঙ্গণে গিয়ে দেখা গেল, ১৫০-২০০টির মত ছোট বড় দোকান, নাগর দোলাসহ নানা খেলার সামগ্রীর দোকান বসেছে। এ বছর ৩ দিনব্যাপী করার চিন্তাভাবনা চলছে।
কিছু দিন পূর্বে মেলা বন্ধ করার জন্য ইন্দারজানী বাজারে মানববন্ধন করে স্থানীয় এমপি, জেলা প্রশাসক, পুলিশ সুপার, সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বরাবর এলাকাবাসী আবেদন করেছেন।
এ বিষয়ে আয়োজক দেওয়ান মো. বজলুর রহমান বলেন, এবার মেলায় মাদক ও অশ্লীল কোন ঘটনা ঘটবে না। সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে সাইদুল হক ভুইয়া বলেন, কুটুম পাগলার মেলার জন্য থানা থেকে কোন অনুমতি দেওয়া হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেলার নামে অশ্লীলতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ