Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

এ যেন খুদে ফুটবলারদের মিলনমেলা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ১২:০৮ এএম

দেশের বিভিন্ন জেলা থেকে আগত খুদে ফুটবলারদের পদচারণায় গতকাল মুখরিত ছিল কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকাদের (অনূর্ধ্ব-১৭) জাতীয় পর্যায়ের খেলার উদ্বোধন এখানেই হয়েছে। ফলে খুদে ফুটবলারদের মিলনমেলায় রুপ নিয়েছিল স্টেডিয়ামটি। টুর্নামেন্টে খেলছে আট বিভাগের বালক এবং বালিকা দল। উদ্বোধনী দিন বালক বিভাগের খেলায় বরিশালকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে ঢাকা বিভাগ। নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য ড্র ছিল। এর আগে কাল বিকালে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, ক্রীড়া পরিদপ্তরের পরিচালক কে এম আলী রেজা ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ উপস্থিত ছিলেন।
গত ২৯ মার্চ টঙ্গীস্থ শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে উদ্বোধনের মধ্য দিয়ে শুরু হয় বালক ও বালিকা বিভাগে এ বছরের খেলা। উপজেলা পর্যায়ে বালক বিভাগে অংশ নেয় দেশের ৪৫৭১ টি ইউনিয়ন এবং ২৫৭ পৌরসভাসহ ৪৮২৮টি দলের মোট ৮৬৯০৪ জন খেলোয়াড়। জাতীয় পর্যায়ে উদ্বোধনী ও সমাপণী খেলা কমলাপুর স্টেডিয়াম হলেও বাকি খেলাগুলো হবে মোহাম্মদপুরস্থ সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন