Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

দীর্ঘ সফর শেষে ফিরেই কোয়ারেন্টিনে নিগাররা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ১২:০৯ এএম

বিশ্বকাপ বাছাইপর্ব উতরানোর চেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছিল যেন দেশে ফেরা। করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে বাতিল হয়ে যায় একের পর এক ফ্লাইট। জিম্বাবুয়ে থেকে অনেক পথ ঘুরে, অনিশ্চয়তার অনেক প্রহর পেরিয়ে দীর্শ ভ্রমণ সেরে অবশেষে দেশে ফিরতে পারল বাংলাদেশ নারী ক্রিকেট দল। তবে ভ্রমণ ক্লান্তি কাটাতে তারা পাচ্ছেন ‘সুবর্ণ সুযোগ’। ৫ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে যে কাটাতে হবে নিগার সুলতানার দলটিকে।
প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করা মেয়েরা গতকাল সকালেই পা রাখে ঢাকায়। ফিরেই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে যেতে হয়েছে গোটা দলকে। বিমানবন্দরে তাই আনুষ্ঠানিকতা ছিল না তেমন কোনো। ¯্রফে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় তাদের।
জিম্বাবুয়েতে চলতে থাকা বিশ্বকাপ বাছাইপর্ব গত শনিবার বাতিল করা হয় করোনাভাইরাসের ওমিক্রন ধরন দ্রæত ছড়িয়ে পড়াতে। র‌্যাঙ্কিংয়ে অবস্থানের কারণে নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের মেয়েদের বিশ্বকাপ খেলা। পরদিনই দেশের উদ্দেশে রওনা দেয় মেয়েরা। ফ্লাইট জটিলতায় শুরুতে নামিবিয়া হয়ে তারা পৌঁছায় ওমানে। দফায় দফায় বাতিল হতে থাকে ফ্লাইট। ম‚লত আফ্রিকা দক্ষিণাঞ্চল থেকে তারা ফিরছিলেন বলেই সমস্যা হচ্ছিল ফ্লাইট পেতে। অবশেষে আইসিসি মাস্কাট থেকে ঢাকার একটি ফ্লাইট চ‚ড়ান্ত করতে পারে।
বাছাইপর্বে পাকিস্তানকে হারিয়ে দুর্দান্ত শুরুর পর বাংলাদেশের মেয়েরা উড়িয়ে দেয় যুক্তরাষ্ট্রকে। এরপর অবশ্য হেরে যায় থাইল্যান্ডের কাছে। তবে মাঠের ক্রিকেটেই বাছাই উতরানোর সম্ভাবনা ছিল যথেষ্ট। শেষ পর্যন্ত বাছাই বাতিল হওয়ায় র‌্যাঙ্কিংয়ের ভিত্তিতেই স্বপ্নপ‚রণ হয় মেয়েদের। আগামী মার্চ-এপ্রিলে ৮ দলের বিশ্বকাপ হবে নিউজিল্যান্ডে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিগার সুলতানার
আরও পড়ুন