Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

এবার সউদী আরবে ‘ওমিক্রন’ শনাক্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১০:৫৬ পিএম

সউদী আরবে দক্ষিণ আফ্রিকা ফেরত একজনের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্ট পাওয়া গেছে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন। বুধবার (১ ডিসেম্বর) সউদী আরবই প্রথম মধ্যপ্রাচ্যের দেশ যেখানে ওমিক্রন শনাক্ত হলো বলে বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে জানিয়েছে।

সউদী স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএকে জানিয়েছে, সউদী আরবে একজনের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। ওই সউদী নাগরিক দক্ষিণ আফ্রিকা ফেরত বলেও নিশ্চিত করেছেন তিনি।

তিনি বলেন, ওই ব্যক্তিকে আইসোলেশনে রাখা হয়েছে এবং প্রয়োজনীয় সব পদক্ষেপ নেওয়া হয়েছে। একইসঙ্গে তার সংস্পর্শে আসা ব্যক্তিরাও আইসোলেশনে রয়েছেন।

এর আগে গত ২৪ নভেম্বর দক্ষিণ আফ্রিকায় প্রথম ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়। এর তিন দিন পর দক্ষিণ আফ্রিকা থেকে যাওয়া যাত্রীদের মধ্যে ওমিক্রন শনাক্তের খবর জানায় নেদারল্যান্ডস কর্তৃপক্ষ। এরপর থেকে এখন পর্যন্ত অন্তত ১২টি দেশে করোনার নতুন এই ভ্যারিয়েন্টটি শনাক্ত হয়েছে। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব

১৫ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন