Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

এক ঘণ্টা আকাশে চক্কর দিয়ে শাহ আমানতে বিমানের উড়োজাহাজের নিরাপদ অবতরণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১০:৫৮ পিএম | আপডেট : ১১:০৯ পিএম, ১ ডিসেম্বর, ২০২১

ওপরে কয়েকবার চক্কর দিয়ে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরের নিরাপদে অবতরণ করেছে। ল্যান্ডিং গিয়ারে সমস্যার কারণে উড়োজাহাজটি প্রথমে বিমানবন্দরে অবতরণ করতে পারেনি। উড়োজাহাজটিতে ক্রুসহ ৪৭ জন যাত্রী ছিলেন। বুধবার সন্ধ্যায় ঢাকা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি ৬১৭ ফ্লাইটটি যাত্রী নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা হয়। কিন্তু চট্টগ্রাম বিমানবন্দরে অবতরণের আগমুহূর্তে ল্যান্ডিং গিয়ারে সমস্যা দেখা দেয়।

এরপরই উড়োজাহাজটি আকাশে কয়েকবার চক্কর দিতে থাকে। এ পরিস্থিতিতে উড়োজাহাজটি জরুরি অবতরণের জন্য যেসব কার্যক্রম রয়েছে, সেগুলো সম্পন্ন করে শাহ আমানত বিমানবন্দর কর্তৃপক্ষ। অবশেষে রাত ৯টা ৪০ মিনিটে উড়োজাহাজটি অবতরণ করতে সমর্থ হয়। নিরাপদে অবতরণের পর যাত্রীরা মহান আল্লাহর দরবারে শোকরিয়া আদায় করেন। অনেকে কান্নায় ভেঙে পড়েন। যাত্রীদের অনেকে পাইলট রুবায়াতের প্রশংসা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ