Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

লৌহজংয়ে স্বর্ণের দোকানে চুরির ঘটনায় নারী আটক

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১১:০০ পিএম

মুন্সীগঞ্জের লৌহজংয়ে আইন-শৃঙ্খলার অবনতি ঘটেছে। গত ৩দিনে চারটি চুরির ঘটনা ঘটেছে বলে যানা গেছে। গভীর রাতে সাতঘড়িয়া কবরস্থান মসজিদের ঈমামের মোটরসাইকেল চুরি, দিনের বেলায় ডিস ক্যাবলারের মোটরসাইকেল চুরি, দিনের বেলায় শিমুলিয়ায় রেস্তোরাঁর সামনে মোটরসাইকেল চুরি ও গভীর রাতে কনকসার বাজারে স্বর্ণের দোকান চুরির ঘটনা ঘটেছে।

জানা যায়, গত মঙ্গলবার গভীর রাতে কনকসার বাজারের সঞ্চিত গহনালয় দোকানের তালা ভেঙ্গে প্রায় ২ আনা স্বর্ণ ও ৬/৭ ভরি রূপা চুরি হয়। সঞ্চয় সরকারের দোকানে চুরির পরে সকালে তিনি লৌহজং, হলদিয়া, নাগেরহাটসহ বিভিন্ন স্বর্ণের দোকানদারকে বিষয়টি অবগত করেন। সে সাথে কেউ যদি স্বর্ণ ও রূপা বিক্রি করতে আসে তাহলে তাকে জানানোর জন্য অনুরোধ করেন। পরে সকাল ১১টার দিকে নাগেরহাট বাজারের পলাশ মোল্লার দোকানে সুমি আক্তার (২১) নামক এক নারী চুরিকৃত রূপা বিক্রি করার জন্য আসে। এ সময় পলাশ সন্দেহ করে স্থানীয়দের সহযোগিতা চায়। এবং কঠোরভাবে জিজ্ঞাসাবাদে বিষয়টি নিশ্চিত করতে পারেন এগুলো চুরি করা রূপা। এক পর্যায়ে লৌহজং থানার পুলিশকে বিষয়টি জানালে তারা ঘটনাস্থলে এসে ওই নারীকে জিজ্ঞাসাবাদ করেন। এবং ওই নারী জানান এ রূপা হৃদয় নামক এক ছেলের কাছ থেকে ৮শ টাকা দিয়ে ক্রয় করেন। কিন্তু তার নাম পরিচয় জানেন না।

পুলিশ আটককৃত নারী সুমি আক্তারকে জিজ্ঞাসা করলে বেড়িয়ে আসে আরও নানান চাঞ্চল্যকর তথ্য। জানা যায়, ওই নারী দিনরাত লৌহজংয়ের বিভিন্ন স্থানে গিয়ে অসামাজিক কার্যকলাপ করেন। সে সাথে বিভিন্ন সময় মাদকসেবন ও বিক্রি করেন। এর আগে ২৯ অক্টোবর হলদিয়া ইউনিয়নের গোয়ালীমান্দ্রা গ্রামে অসামাজিক কার্যকলাপ ও মাদকসেবনের সময় গভীর রাতে একটি ঘরে এলাকাবাসী কাছে হাতেনাতে ধরা পড়েছেন এমন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া গিয়েছে। নারীর শিকারক্তিতে ও গহনালয়ের দোকানে চুরির সত্যতায় দোকানী সঞ্চয় সরকার বাদী হয়ে লৌহজং থানায় বুধবার রাত সাড়ে ৮টার দিলে একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে লৌহজং থানার সাব-ইন্সপেক্টর মো. রাসেল ফকির জানান, খবর পেয়ে ঘটনাস্থলে যাই। গিয়ে দেখি সুমি নামক এক নারীকে এলাকাবাসী আটক করেছেন। ঘটনার বিবরণে ও ওই নারীর জবানবন্দীতে চুরি ঘটনা সত্যতা পাওয়া যায়। পরে দোকানী সঞ্চয় সরকার বাদী হয়ে মামলা দায়ের করেন। তাই সুমি আক্তারকে আমরা গ্রেফতার করেছি। এ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার প্রক্রিয়া চলমান রয়েছে। আগামীকাল বৃহস্পতিবার গ্রেফতারকৃত সুমি আক্তারকে মুন্সীগঞ্জ কোর্টে প্রেরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুন্সীগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ