Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

শনাক্ত ও মৃত্যু বেড়েছে

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন শনাক্ত হওয়া রোগী, মৃত্যু এবং শনাক্তের হার সবই বেড়েছে। এসময় শনাক্ত হয়েছেন ২৮২ জন আর মারা গেছেন দুইজন। গতকাল করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানায়। এর একদিন আগে করোনা শনাক্ত হয়েছিলেন ২৭৩ জন আর মারা গিয়েছিলেন একজন।

অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক ৫০ শতাংশ। এর একদিন আগে এই হার ছিল এক দশমিক ৩৮ শতাংশ। নতুন শনাক্ত হওয়া ২৮২ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৭৬ হাজার ৫৬৬ জন আর মোট মারা গেলেন ২৭ হাজার ৯৮৩ জন।
করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৮৩ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হলেন ১৫ লাখ ৪১ হাজার ৩৪৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৯২৮টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৮৫১টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৯ লাখ সাত হাজার ৬০২টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৭ লাখ ৮২ হাজার ৪১৮টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩১ লাক ২৫ হাজার ১৮৪টি।

দেশে এখন পর্যন্ত করোনাতে রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৪৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুইজনের মধ্যে পুরুষ একজন আর নারী একজন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯০৬ জন আর নারী মারা গেলেন ১০ হাজার ৭৭ জন। তাদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের রয়েছেন একজন আর ৭১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছেন একজন।

মারা যাওয়া দুইজনের মধ্যে একজন ঢাকা বিভাগের আর আরেকজন খুলনা বিভাগের। তাদের একজন মারা গেছেন সরকারি হাসপাতালে, আরেকজনের মৃত্যু হয়েছে বেসরকারি হাসপাতালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন