Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আইন নয় খালেদা জিয়ার বিদেশে চিকিৎসায় বাধা সরকারই

মহিলা দলের সমাবেশে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ক্ষেত্রে আইন কোন বাধা নয়, সরকারই তাকে পাঠাতে চায় না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। কেনো সরকার তাকে যেতে দিতে চায় না? তারা আইনের কথা বলে। এই আইনের মধ্যেই বলা আছে সরকার ইচ্ছা করলে বিদেশে যেতে দিতে পারেন। বাধা আইন নয়, বাঁধা হচ্ছে সরকার।

গতকাল বুধবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। একই দাবিতে পূর্বঘোষিত মৌন মিছিল কর্মসূচি করতে গেলে পুলিশের বাধা সেটি না করে সংক্ষিপ্ত সমাবেশ করে মহিলা দল। এ সময় মহিলা দলের দুই শতাধিক নেতা-কর্মী খালেদা জিয়ার প্রতিকৃতি হাতে তার মুক্তির জন্য শ্লোগান দিতে থাকে। মহিলা পুলিশ সদস্যরা চারদিক থেকে ব্যারিকেড দিয়ে তাদেরকে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে দেয়।

বিক্ষোভ সমাবেশে মির্জা ফখরুল বলেন, তারা (সরকার) আজকে গণতন্ত্রের মূল কন্ঠ, সেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায়, তাকে তারা কথা বলতে দিতে চায় না, তাকে রাজনীতি থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করছে। মহিলা দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব বলেন, প্রিয় মা-বোনেরা আপনারা ঘরে ঘরে গিয়ে আমাদের মা-বোনদের জাগিয়ে তুলুন। সমস্ত মানুষকে একত্রিত করতে হবে, সংঘবন্ধ করতে হবে। ১৯৭১ সালে আমরা যেভাবে লড়াই করেছি, মা-বোনেরা যেভাবে সংগ্রাম-মুক্তিযুদ্ধ করেছেন, তারা যেভাবে আত্মত্যাগ স্বীকার করেছেন আজকে আবার গণতন্ত্র, স্বাধীনতা ফিরিয়ে আনতে, নেত্রীকে মুক্ত করার লক্ষ্যে সংগ্রাম করতে হবে। আমি আশা করবো আমাদের মহিলারা অতীতের ভূমিকাকে অক্ষুন্ন রেখে সমস্ত বাঁধা বিপত্তিকে উপেক্ষা করে আমাদেরকে সামনে দিকে এগিয়ে যাবেন।

মতিঝিল জোনের এডিসি এনামুল হক মিঠু সাংবাদিকদের বলেন, মহিলা দল মৌন মিছিল করার কোনো অনুমতি নেয়নি। আমরা আইনশৃঙ্খলা পরিস্থিতি ও যানবাহন চলাচল স্বাভাবিক রেখে সাধারণ মানুষের নিরাপত্তা বিধানে আমরা এই ব্যবস্থা গ্রহন করেছি। আমরা তাদের বলেছি মিছিল করার আপনাদের কোনো অনুমতি নেই। তারা কিছু করলে পার্টির অফিসের সামনে করতে পারে।

মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলা দলের সহ-সভাপতি জেবা আমিন খান, নেওয়াজ হালিমা আরলী, নিলোফার চৌধুরী মনি, সিনিয়র সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, কেন্দ্রীয় নেতা রহিমা শরীফ মায়া, আয়শা আখতার দিনা, মমতাজ বেগম, পিয়ারা মোস্তফা, রাজিয়া আলীম, আমেনা খাতুন, শামসুন্নাহার বেগম প্রমূখ নেতারা বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

১৫ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন