Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

মমতার বিরুদ্ধে জাতীয় সংগীত অসম্মান করার অভিযোগ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ১০:৪৪ এএম

পশ্চিমবঙ্গের মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এবার জাতীয় সংগীতের অবমাননার অভিযোগ এনে পুলিশে অভিযোগ দায়ের করেছে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এক নেতা। বুধবার (১ ডিসেম্বর) মুম্বাইতে এক সংবাদ সম্মেলনের সময় জাতীয় সংগীত শুরুর অনেক পরে দাঁড়িয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনায় সরব হয় বিজেপি।
বিজেপির অভিযোগ, জাতীয় সংগীতকে অসম্মান করেছেন মমতা। সামাজিক যোগাযোগমাধ্যমে বিজেপি নেতারা ওই ঘটনার ভিডিও পোস্ট করেন। এতে দেখা যায়, হঠাৎ মাঝপথে জাতীয় সংগীত শেষ করে দিয়েই বসে যান তিনি।
এ ঘটনার পরিপ্রেক্ষিতে মমতার বিরুদ্ধে পুলিশে অভিযোগ জানান এক বিজেপি নেতা।
সংবাদ সংস্থা এএনআই-এর একটি প্রতিবেদনে বলা হয়, মুম্বাই বিজেপির এক নেতা মমতার বিরুদ্ধে ‘জাতীয় সংগীতের প্রতি অসম্মান দেখানোর’ অভিযোগ দায়ের করেছেন। বিজেপি নেতার অভিযোগ, ‘বসা অবস্থায় জাতীয় সংগীত গেয়েছেন মমতা’ এবং তারপরে ‘৪ বা ৫টি শ্লোকের পরে হঠাৎ জাতীয় সংগীত থামিয়ে দেন তিনি’। সূত্র : এএনআই



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মমতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ