Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভাটোদাড়া কালী বাড়ির দরজা ভেঙ্গে সিসিটিভি রিসিভার চুরি

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ৩:১৬ পিএম

নাটোর সদর উপজেলার প্রায় ৩শ বছরের পুরোনো, ঐতিহাসিক ভাটোদাড়া কালী বাড়ির সিসিটিভি রিসিভার চুরির ঘটনা ঘটেছে। তবে পাশে থাকা সকল সামগ্রী যথাস্থানে রয়েছে। ওই ঘটনার সময় কালী বাড়ির চত্বরে কোন পাহারাদার ছিলনা। পুলিশের ধারণা, ওই হার্ডডিস্কে রেকর্ড হওয়া কোন বিষয় আয়ত্বে নিতেই এমন ঘটনা ঘটানো হয়েছে। বৃধবার গভীর রাতে এই ঘটনা ঘটেছে বলে পুলিশের ধারনা।
কালী বাড়ি কমিটির সহ-সভাপতি গণেশ ভট্টাচার্য বলেন, প্রতিদিনের মতো মর্ণিং ওয়াকে বের হয়ে তিনি কালী বাড়িতে প্রবেশ করেন। এসময় কালী ঘরের তালা ভাঙ্গা ও পরে সিসিটিভি হার্ডডিস্ক খোয়া যাওয়ার বিষয়টি বুঝতে পেরে পুলিশে খবর দেন।
কালী বাড়ি কমিটির সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ জানান, কালী বাড়ির পেছনের দেয়াল টপকে দুর্বৃত্ত কালী বাড়ির চত্বরে প্রবেশ করে। এসময় পেছনের কাঠের দরজা ও তালা ছাড়াও কালী ঘরের গ্রিলের তালা ভেঙ্গে প্রবেশ করে। সিসিটিভি হার্ডডিস্ক ছাড়া অন্য কিছু খোয়া যাওয়ার তথ্য তিনি পাননি।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুনসুর রহমান জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রাথমিকভাবে তাদের ধারণা, ওই সিসি টিভি ফুটেজে এমন কিছু রেকর্ড ছিল যার সাথে কারো স্বার্থ সংশ্লিষ্ট বিষয় জড়িত। ওটা নিয়ন্ত্রণে নিতেই এমন ঘটনা ঘটানো হয়েছে। ওই দূর্বৃত্তকে ধরতে পুলিশ কাজ করছে জানিয়ে তিনি বলেন, সরকারী নির্দেশনা মেনে কালী বাড়িতে পাহারার ব্যবস্থা করতে কমিটিকে নির্দেশনা দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চুরি

২ জানুয়ারি, ২০২২
২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ