Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

ঝিকরগাছায় স্ত্রী হত্যার অভিযোগে স্বামীর মৃত্যুদন্ড

ঝিকরগাছা (যশোর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ৪:৪০ পিএম

যশোরের ঝিকরগাছায় যৌতুকের জন্য অন্ত:স্বত্তা স্ত্রীকে হত্যার দায়ে আকিমুল ইসলাম (৩৯) নামে একজনকে মৃত্যুদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানার রায় দিয়েছে আদালত।
আজ বৃহসপতিবার (০২ ডিসেম্বর) দুপুরে যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক (জেলা জজ) নীলুফার শিরিন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণা শেষে বিচারক দন্ডিতকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
দন্ডিত আসামী আকিমুল ইসলাম ঝিকরগাছা উপজেলার নায়রা গ্রামের মৃত অহেদ আলীর ছেলে।
রাষ্ট্র পক্ষের আইনজীবী স্পেশাল পিপি মোস্তাফিজুর রহমান মুকুল জানান, দন্ডিত আকিমুল ইসলাম যৌতুকের কারণে তার স্ত্রী হালিমা খাতুনকে প্রায় শারীরিক নির্যাতন করতো। যে কারণে হালিমা খাতুন বিভিন্ন সময় পিতার কাছ থেকে টাকা এনে স্বামীকে দিতেন। সর্বশেষ আকিমুল ১৫ লাখ টাকা যৌতুক দাবি করে। ২০১৩ সালের ৩১ মে হালিমা খাতুন তার পিতার কাছ থেকে এক লাখ টাকার একটি চেক এনে দেন। আকিমুল দাবিকৃত টাকা না পেয়ে হালিমাকে মারপিট করে। এতে অন্ত:স্বত্তা হালিমা মারা যান। এরপর আকিমুল ও তার পরিবারের লোকজন হালিমার মরদেহ ফেলে পালিয়ে যায়। প্রতিবেশিদের কাছ থেকে বিষয়টি জেনে হালিমার বাড়ির লোকজন পুলিশের সহায়তায় মরদেহ উদ্ধার করেন। এরপর হালিমার পিতা লিয়াকত আলী বাদী হয়ে আকিমুল ইসলামের নামে গত ১/৯/১৩ তারিখে যশোরের ঝিকরগাছা থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা তদন্ত শেষে থানার এস আই কামাল হোসেন আসামীর বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। বিজ্ঞ আদালত স্বাক্ষীদের স্বাক্ষ্য গ্রহন শেষে আসামী আকিমুল ইসলামকে দোষী সাব্যস্ত করে উক্ত রায় ঘোষনা করেন। নিহত হালিমা খাতুন যশোরের বেনাপোলের পুটখালি গ্রামের লিয়াকত আলীর কন্যা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ