Inqilab Logo

রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

শিক্ষার্থীদের নৈতিক শিক্ষার উপর গুরুত্ব দিতে হবে : তথ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ৫:৫৭ পিএম

মেধাবী শিক্ষার্থীদেরকে নৈতিক শিক্ষার উপর বিশেষভাবে গুরুত্বদানের জন্য আহ্বান করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, কেউ কেউ আছেন বড় কর্মকর্তা হয়ে বাবা-মায়ের খোঁজ খবরও রাখেন না। অথচ তাদেরকে লেখাপড়া শিখিয়ে যারা বড় কর্মকর্তা হিসেবে গড়ে তুললেন, তাদের সকল দায়দায়িত্ব সন্তানদেরই নেয়া উচিত, যেটার ব্যত্যয় দেখা যাচ্ছে সমাজে। মন্ত্রী আজ ঢাকা সাব এডিটরস কাউন্সিল আয়োজিত মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, সরকারকে টেনেহিঁচড়ে নামাতে গিয়ে বিএনপি নিজেই দঁড়ি ছিড়ে পড়ে গেছে। তিনি বলেন, সাড়ে ১২ বছর আগে থেকে তারা আমাদের টেনেহিঁচড়ে নামাতে চাচ্ছে। এখন আমাদের টেনেহিঁচড়ে নামাতে গিয়ে রশি ছিঁড়ে তারাই পড়ে গেছে। আমি মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে অনুরোধ জানাবো, আমাদের আর টানার চেষ্টা করবেন না। আর টান দিলে আপনারা আরও পড়ে যাবেন।

আজ বৃহস্পতিবার (২ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল আয়োজিত ডিএসইসি মেধাবৃত্তি অনুষ্ঠান মামুন ফরাজীর সভাপতিত্বে ও জাওহার ইকবাল খানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামালপুর-৫-এর এমপি ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন, দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট বলরাম পোদ্দার, সাম্প্রতিক দেশকাল-এর সম্পাদক ইলিয়াস উদ্দিন পলাশ, কেএসবি গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান ড. মোহাম্মদ এ হোসাইন দীপু, বিএফইউজে সভাপতি ওমর ফারুক, সাধারণ সম্পাদক দীপ আজাদ, ডিএসইসি’র সাবেক সভাপতি কায়কোবাদ মিলন, শাহ মুহাম্মদ মুতাসিম বিল্লাহ, আশরাফুল ইসলাম, বর্তমান কমিটির সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয়, বৃত্তি কমিটির আহবায়ক অলক বিশ্বাস প্রমুখ।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমাদের দেশে কিছু পক্ষ আছে পরগাছার মতো। তারা অপরের ওপর ভর করে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়। এই পরগাছারা সক্রিয় হয়ে গেছে। ছাত্রদের ঢাল হিসেবে ব্যবহার করে তারা তাদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চাচ্ছে। সুতরাং এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। নিরাপদ সড়ক আন্দোলনের শিক্ষার্থীদের উদ্দেশ করে তিনি বলেন, আজকে আমাদের সন্তানরা নিরাপদ সড়কের জন্য আন্দোলন করছে। আমি তাদের ধন্যবাদ জানাই। নিরাপদ সড়কটা আমাদের প্রয়োজন। সরকারও কিন্তু অনেক পদক্ষেপ নিয়েছে। ইতোমধ্যে ঢাকায় হাফ ভাড়া করে দিয়েছে, চট্টগ্রামেও এর জন্য আলোচনা চলছে। এখন আশা করবো, আমাদের সন্তানেরা ক্লাসে ফিরে যাবে।

খালেদা জিয়ার সর্বোচ্চ স্বাস্থ্যসেবা দিতে সরকার বদ্ধপরিকর মন্তব্য করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, খালেদা জিয়া যাতে সর্বোচ্চ স্বাস্থ্যসেবা পান, চিকিৎসা পান, সে জন্য সরকার সব ধরনের ব্যবস্থা দেশের অভ্যন্তরে গ্রহণ করতে চায় এবং এ ব্যাপারে সরকার বদ্ধপরিকর। বিএনপি বা তার পরিবার যেভাবে চাইবে, সেভাবেই আমরা করতে চাই বলেও মন্তব্য করেন তিনি। অনুষ্ঠানে পিইসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় গোল্ডেন এ প্লাসসহ চমৎকার ফলাফলের জন্য ২৬ জন মেধাবী শিক্ষার্থীকে ৫০০০ করে টাকা, ক্রেস্ট, বই ও স্মারক মগ প্রদান করেন অতিথিবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী

২৩ জানুয়ারি, ২০২২
২০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ