Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

উত্তর-দক্ষিণ দুই সিটিরই দাবি, সড়ক দুর্ঘটনার গাড়িটি তাদের নয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ৬:০৪ পিএম | আপডেট : ৬:১১ পিএম, ২ ডিসেম্বর, ২০২১

মোহাম্মদপুরে সড়ক দুর্ঘটনায় সম্পৃক্ত ময়লার গাড়িটি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নয় বলে দাবি করেছে দুটি সিটি করপোরেশনই । আজ বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিকেলে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে এ দাবি করা হয়।

দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কার্যক্রমে কিংবা করপোরেশনের অন্যান্য কোনো কার্যক্রমে ‘যশোর ট-১২৩৬’ ক্রমিকের কোনো গাড়ি ব্যবহার করা হয় না। এমনকি করপোরেশনের গাড়ির যে তথ্যভাণ্ডার রয়েছে তাতেও এ ধরনের কোনো গাড়ির তথ্য-উপাত্ত নেই। এছাড়াও দুর্ঘটনাস্থল হিসেবে গণমাধ্যমে প্রকাশিত সংশ্লিষ্ট স্থানও দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকা নয়। সুতরাং এটা সুস্পষ্টভাবে প্রতীয়মান যে, কথিত ময়লার গাড়িটি দক্ষিণ সিটি করপোরেশনের মালিকানাধীন নয়।

তিনি আরও বলেন, কোনো ব্যক্তি বা মহল অসাধু উদ্দেশ্য সাধনে কোনো সংস্থার নাম কাগজে কিংবা স্টিকারে ছাপিয়ে তা সংশ্লিষ্ট সংস্থার মালিকানা বহির্ভূত অন্য কোনো গাড়িতে সেটে দিলেই সেই গাড়িটি সংশ্লিষ্ট সংস্থার গাড়ি হয়ে যায় না। আর প্রয়োজনীয় তথ্য-উপাত্ত সংগ্রহ ও যাচাই-বাছাই না করে, অপরাধের সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিদের মধ্যে কারো মৌখিক প্রাথমিক স্বীকারোক্তির ভিত্তিতে প্রাপ্ত তথ্য শতভাগ বস্তুনিষ্ঠ হবে – এ ধরনের নিশ্চয়তা বিধান করে না। কারণ অপরাধী ব্যক্তি মাত্রই নানা ধরনের ছলচাতুরীর আশ্রয় নিয়ে থাকে। এ অবস্থায় শতভাগ নিশ্চিত না হয়ে দায়িত্বশীল পর্যায় থেকে এ বিষয়ে কোনো ধরনের ভুল তথ্য সরবরাহ না করার অনুরোধ জানিয়েছেন।

অন্যদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবুল বাশার মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, আজ সকালে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় যে গাড়ির ধাক্কায় একজন বৃদ্ধা আহত হয়েছেন সেই গাড়িটি ঢাকা উত্তর সিটি করপোরেশনের নয়। এ বিষয়ে সঠিক ও তথ্য পরিবেশনের জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর মোহাম্মদপুরে আল্লাহ করিম মার্কেটের সামনে ময়লাবাহী গাড়ি একটি যাত্রীবাহী বাসকে ধাক্কা দেয়। এতে বাসের যাত্রী আরজু বেগম (৬৫) নামে এক নারী আহত হয়েছেন। এ ঘটনায় গাড়ির চালক রতনকে আটক করেছে পুলিশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্ঘটনা

১৯ জানুয়ারি, ২০২২
১৫ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ