Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যৌথ মহড়া ‘এক্সারসাইজ টাইগার সার্ক-৩৮’ সমাপ্ত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ৬:১০ পিএম

বাংলাদেশ নৌবাহিনী এবং যুক্তরাষ্ট্র নৌবাহিনীর মধ্যে যৌথ প্রশিক্ষণ মহড়া ‘এক্সারসাইজ টাইগার সার্ক-৩৮’ এর সমাপনী অনুষ্ঠান বৃহস্পতিবার চট্টগ্রামস্থ বানৌজা নির্ভীকে অনুষ্ঠিত হয়েছে। উক্ত মহড়ার সমাপনী দিনে চট্টগ্রাম নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার এডমিরাল এম মোজাম্মেল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এছাড়া বাংলাদেশস্থ মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাস থেকে নির্বাচিত প্রতিনিধিগণ মহড়ায় যোগদান করেন। মহড়ায় অন্যান্যদের মধ্যে সশস্ত্র বাহিনী বিভাগ, সেনাবাহিনী, নৌবাহিনী এবং চট্টগ্রাম নৌ অঞ্চলের অন্যান্য কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

আইএসপিআর জানায়, কমডোর সোয়াডস কমান্ডের ব্যবস্থাপনায় এ প্রশিক্ষণ মহড়ায় বাংলাদেশ সেনা ও নৌবাহিনীর স্পেশাল ফোর্স এবং যুক্তরাষ্ট্রের স্পেশাল ফোর্স অংশগ্রহণ করে। গত ৮ নভেম্বর শুরু হওয়া যৌথ এ প্রশিক্ষণ মহড়ার মূল লক্ষ্য যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ নৌবাহিনীর মধ্যে বিদ্যমান সু-সম্পর্ক উন্নয়নের পাশাপাশি উভয় দেশের নৌবাহিনীর প্রযুক্তিগত সক্ষমতা বৃদ্ধি এবং উন্নত প্রযুক্তির উপর তাত্তি¡ক ও ব্যবহারিক জ্ঞান অর্জন করা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌথ মহড়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ