Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে স্ত্রীকে হত্যায় স্বামীর মৃত্যুদন্ড

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ৬:১২ পিএম

যশোরে যৌতুকের দাবিতে অন্ত:স্বত্তা স্ত্রীকে হত্যার দায়ে আকিমুল ইসলাম নামে এক ব্যক্তিকে মৃত্যুদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানার রায় দিয়েছে আদালত। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক ( জেলা জজ) নিলুফার শিরিন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর বিচারক দন্ডিতকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। দন্ডিত আকিমুল ইসলাম যশোরের ঝিকরগাছা উপজেলার নায়ড়া গ্রামের মৃত অহেদ আলীর ছেলে। নিহত হালিমা খাতুন যশোরের শার্শা উপজেলার পুটখালি গ্রামের লিয়াকত আলীর মেয়ে।

রাষ্ট্র পক্ষের আইনজীবী স্পেশাল পিপি মোস্তাফিজুর রহমান মুকুল জানান, দন্ডিত আকিমুল ইসলাম যৌতুকের কারণে তার স্ত্রী হালিমা খাতুনকে প্রায় শারীরিক নির্যাতন করতো। যে কারণে হালিমা খাতুন বিভিন্ন সময় পিতার কাছ থেকে টাকা এনে স্বামীকে দিতেন। সর্বশেষ আকিমুল ১৫ লাখ টাকা যৌতুক দাবি করে। ২০১৩ সালের ৩১ মে হালিমা খাতুন তার পিতার কাছ থেকে এক লাখ টাকার একটি চেক এনে দেন। আকিমুল দাবিকৃত টাকা না পেয়ে হালিমাকে মারপিট করে। এতে অন্ত:স্বত্তা হালিমা মারা যান। এরপর আকিমুল ও তার পরিবারের লোকজন হালিমার মরদেহ ফেলে পালিয়ে যায়। প্রতিবেশিদের কাছ থেকে বিষয়টি জেনে হালিমার বাড়ির লোকজন পুলিশের সহায়তায় মরদেহ উদ্ধার করেন। এরপর হালিমার পিতা লিয়াকত আলী বাদী হয়ে আকিমুল ইসলামের নামে ২০১৩ সালের ১ সেপ্টেম্বর ঝিকরগাছা থানায় হত্যা মমালা দায়ের করেন। মামলা তদন্ত শেষে থানার এসআই কামাল হোসেন আসামির বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। বিজ্ঞ আদালত স্বাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণ শেষে আসামী আকিমুল ইসলামকে দোষী সাব্যস্ত করে বৃহস্পতিবার আদালত রায় ঘোষনা করেন।

পিপি আরো জানান, সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক আসামি আকিমুল ইসলামকে মৃত্যুদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানার রায় দিয়েছেন। এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ