Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিদ্ধিরগঞ্জে ডিবি পরিচয়ে অপহরণকারী চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ৬:৩৫ পিএম

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে ডিবি পরিচয়ে অপহরণকারী চক্রের ৫ সদস্যকে হাতে নাতে গ্রেপ্ততার করেছে র‌্যাব-১। এসময় আসামিদের নিকট হতে উই লেখা ২টি জ্যাকেট, ২টি খেলনা পিস্তল, ১১ টি মোবাইল ফোন, ১টি হাতকড়া, ২৫০০০ হাজার টাকা এবং একটি কালো প্রাইভেট কার উদ্ধার
গ্রেপ্তারকৃতরা হলো- নারায়ণগঞ্জ জেলার বন্দর মুছাপুর এলাকার আবুল কালাম আজাদের ছেলে রিপন সরদার (২৫), মুন্সীগঞ্জের শ্রীনগরের খান বাড়ি এলাকার মৃত মোশারফ হোসেনের ছেলে আহমেদুল কবির খান কাজল (৪৫), ঢাকার বংশালের খলিলুর রহমানের ছেলে মোসলেম উদ্দিন বাপ্পি (৩১), বরগুনার আমতলীর মরিচবুনিয়া এলাকার মৃত হাফিজ মিয়ার ছেলে আসলাম (৩২), গোপালগঞ্জ সদরের আরপাড়া এলাকার মো. মান্নান চাকলাদারের ছেলে রশিদ চাকলাদার (৩২)।
বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুরে তাদেরকে আদালাতে পাঠায় পুলিশ। এরআগে মঙ্গলবার (৩০ নভেম্বর) রাতে চিটাগাংরোড বাসস্ট্যান্ডের সামনে থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। পরে বুধবার (১ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে তাদেরকে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের নিকট হস্তান্তর করে র‌্যাব। এর আগে বুধবার (১ ডিসেম্বর) রাতে মো. লুৎফর রহমান নামে একজন কসমেটিক্স ব্যবসায়ী সিদ্ধিরগঞ্জ থানায় তাদের বিরেুদ্ধে মামলা দায়ের করেন
মামলাসূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সন্ধ্যার দিকে সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোড বাস স্ট্যান্ডের সামনে মো. লুৎফর রহমানের সাথে এক জনৈক ব্যক্তির কথা হয়। কথাবার্তার এক পর্যায়ে তখনই ওই লোক সহ আরও ৬/৭ জন লোক তাকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে জোরপূর্বক একটি গাড়িতে উঠায়
গাড়িতে উঠানোর পর আসামিরা তার চোখ-মুখ বেঁধে তার ব্যবহৃত মোবাইল ফোন ও নগদ ৬হাজার৩শ’ ৮০ টাকা কেড়ে নেয়।
তারপর তাকে অজ্ঞাতনামা স্থানে নিয়ে তার কাছে ১০ লাখ টাকা দাবি করে। এক পর্যায়ে তারা শুক্রবার (২৬ নভেম্বর) রাতে রূপগঞ্জের চনপাড়া এলাকায় তার ভাড়া বাসার নিচে তাকে গাড়ির ভেতর রেখে তার ছেলে সাকিবের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে চলে যায়। পরবর্তীতে তাকে আসামি মোসলেম উদ্দিন বাপ্পির বাসায় নিয়ে নির্যাতন করে।
ওই সময়ে তার ছেলে তাদের বিকাশ নাম্বারে ১ লাখ টাকা দিলে তাকে ছেড়ে না দিয়ে পুনরায় চোখ-মুখ বেঁধে তার ছেলের ইমু নাম্বারে ভিডিও কল দিয়ে নির্যাতনের ভিডিও দেখিয়ে আরো ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে এবং পরিবারের লোকজনদেরকে কোনো আইন-শ্রঙ্খলা বাহিনীর সহযোগিতা নিতে নিষেধ করে।
তার ছেলে ভূয়া ডিবি বুঝতে পেওে সোমবার (২৯ নভেম্বর) র‌্যাব-১’র পূর্বাচল ক্যাম্পে ওই বিষয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
আসামিরা পুনরায় তার ছেলের নিকট মুক্তিপণ দাবি করলে বাসায় কিছু স্বর্ণ-গয়না আছে বলে জানায়। আসামিরা পরদিন তার ছেলেকে রাতে চিটাগাংরোড বাস স্ট্যান্ডের সামনে আসতে বলে। তার ছেলে তখনই র‌্যাব-১ কে বিষয়টি অবগত করলে তাদের একটি দল মো. লুৎফর রহমানকে উদ্ধারসহ আসামিদেরকে গ্রেপ্তাার করেন।
মামলার বিষয়টি নিশ্চিত করে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মশিউর রহমান পিপিএম বার জানান, তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ