Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

চীনে নারীদের টেনিস প্রতিযোগিতা বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ৮:০৪ পিএম

চীনে নারীদের টেনিস প্রতিযোগিতা বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশটির ওম্যান টেনিস অ্যাসোসিয়েশন এই সিদ্ধান্ত নিয়েছে। চীনা টেনিস খেলোয়াড় পেং শুয়াই নিখোঁজ হওয়ার পর এই সিদ্ধান্ত নেয়া হয়।

ডাবলসে এক সময় বিশ্বের এক নম্বর ছিলেন চীনের টেনিস তারকা পেং শুয়াই। সম্প্রতি এক কর্মকর্তার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছেন তিনি। সে বিষয়ে সোশ্যাল নেটওয়ার্কেও লিখেছিলেন পেং। তারপর থেকেই নিখোঁজ তিনি। চীন নারী টেনিস খেলোয়াড়দের নিরাপত্তা দিতে ব্যর্থ, এই অভিযোগে এরপর ওম্যান টেনিস অ্যাসোসিয়েশন (ডাব্লিউটিএ) বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছে, আপাতত চীনে কোনো নারীদের টেনিস হবে না। কারণ চীন নারীদের নিরাপত্তা দিতে ব্যর্থ। হংকংয়েও নারীদের টেনিস হবে না বলে তারা জানিয়ে দিয়েছে।

গত ২ নভেম্বর পেং দেশের একটি সোশ্যাল নেটওয়ার্ক সাইটে এক কর্মকর্তার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন। তিনি লিখেছিলেন, 'জানি পাথরের দিকে ডিম ছোঁড়ার মতো ব্যাপার হবে। তবু অভিযোগ করছি। আমার উপর কীভাবে যৌন অত্যাচার চালানোর চেষ্টা হয়েছে, তা সকলের জানা উচিত।' মিনিট কয়েকের মধ্যে পোস্টটি ডিলিট করে দেয় সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষ। কিন্তু তার আগেই তা ছড়িয়ে পড়ে।

এরপরেই নিখোঁজ হয়ে যায় পেং। গত দুই সপ্তাহ ধরে তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে কোনো কোনো সূত্রের দাবি, সম্প্রতি তার একটি ফুটেজ দেখা গেছে। ফলে তিনি জীবিত আছেন বলেই মনে করা হচ্ছে। বুধবার ইউরোপীয় ইউনিয়নও এ নিয়ে চীনের উপর চাপ বাড়িয়েছে। দ্রুত পেং এর তথ্য জানাতে হবে বলে তারা দাবি করেছে। চীনের প্রশাসন অবশ্য এ বিষয়ে এখনো পর্যন্ত মুখ খোলেনি। সূত্র: এএফপি, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন

২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ