Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

স্ত্রীর নগ্ন ভিডিও ছড়িয়ে ১০ বছরের কারাদণ্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ৮:১৮ পিএম

রাজশাহীর চারঘাটে স্ত্রীর নগ্ন ভিডিও ছড়ানোর দায়ে মানিক হোসেন (৪০) নামের এক ব্যক্তিকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন সাইবার ট্রাইব্যুনাল। আজ বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুর ১টার দিকে আসামির উপস্থিতিতে বিচারক জিয়াউর রহমান এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত মানিক হোসেন চারঘাট উপজেলার ঝিকরা এলাকার সাইফুল ইসলামের ছেলে।

একইসঙ্গে ওই আসামিকে পাঁচলাখ টাকা জরিমানা ও অনাদায়ে ছয়মাসের সশ্রম কারাদণ্ড দেন তিনি। আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা জানান, মানিক হোসেনের সঙ্গে ভুক্তভোগীর ছয় বছর সংসার চলে। বিয়ের আগে মানিকের নামে একটি ধর্ষণ মামলাসহ তিনটি মামলা ছিল। বিষয়টি স্ত্রী জানতেন না। এনিয়ে সংসার জীবনে প্রায়ই অশান্তির সৃষ্টি হতো। একপর্যায়ে ২০১৫ সালের ১৮ আগস্ট তাকে তালাক দেন স্ত্রী।

তালাক দেওয়ার পর মানিক দাম্পত্য জীবনের বিভিন্ন সময়ে ধারণ করা নগ্ন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেন। বিষয়টি জানতে পেরে ভুক্তভোগী স্ত্রী বাদী হয়ে ২০১৬ সালের ২১ জানুয়ারি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করেন। সে মামলায় মানিকের বিচারকার্য সম্পন্ন হয়। ইসমত আরা আরও জানান, আদালত সব তথ্য-প্রমাণের ভিত্তিতে মানিককে দোষী সাব্যস্ত করে আদালত। রায় শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড

১৫ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ