Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বাড়িতে বাবার লাশ রেখে পরীক্ষা দিল মেরাজ

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলায় বাবার লাশ বাড়িতে রেখে এইচএসসি পরীক্ষা দিয়েছেন মেরাজ হক নামের হতভাগ্য এক কলেজ শিক্ষার্থী। মেরাজ হক ফুলবাড়ি ডিগ্রি কলেজের বিএম শাখার এইচ এসসি পরীক্ষার্থী। তিনি ফুলবাড়ি উপজেলার বড়ভিটা ইউনিয়নের সদ্য প্রয়াত শরিফুল হক মিল্টন (৪৭) এর ছেলে।
পরিবার সূত্রে জানা যায়, মেরাজ হকের বাবা বৃহস্পতিবার রাত ৩টার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যায়। রাত পোহালেই পরীক্ষা একদিকে টেনশন অন্যদিকে বাবাকে হারানো শোকে ভেঙে পড়েন মেরাজ হক। পরে স্বজনদের সান্তনায় কাঁদতে কাঁদতে পরীক্ষা দিতে আসে মেরাজ। পরীক্ষা শেষে দুপুর আড়াইটার দিকে তার বাবার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
বৃহস্পতিবার উপজেলার সাইফুর রহমান সরকারি কলেজ পরীক্ষা কেন্দ্রে গিয়ে দেখা যায়, ৩ নম্বর কক্ষে বসে হিসাব বিজ্ঞান বিষয়ের পরীক্ষা দিচ্ছে মেরাজ হক। তার রোল নম্বর ৮৩১৪৪৪। এক হাতে চোখের পানি মুছে অন্য হাতে পরীক্ষার খাতায় লিখে চলছে মেরাজ। আবার ফুপিয়ে ফুপিয়ে কেঁদে উঠছে মাঝে মধ্যে। তাকে শান্তনা দিয়ে যাচ্ছে পাশের পরীক্ষার্থী সহপাঠিরা। পরীক্ষা শুরুর কিছু সময়ের মধ্যে তার বাবার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ায় পুরো কেন্দ্রে নেমে আসে শোকের ছায়া।
সাইফুর রহমান সরকারি কলেজর প্রিন্সিপাল ও কেন্দ্র সচিব মো. রফিকুল ইসলাম জানান, পরীক্ষার্থী মেরাজ হকের বাবার মৃত্যুর বিষয়টি আমরা শুনেছি। তবে তাকে বিশেষ কোনো সুবিধা দেয়া হয়নি। পরীক্ষা দেয়ার জন্য আমরা তাকে উৎসাহ দিয়েছি। সে সবার সাথে স্বাভাবিকভাবেই পরীক্ষা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ