Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

৯ দফা দাবিতে চট্টগ্রামের শিক্ষার্থীদের স্মারকলিপি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

নিরাপদ সড়ক, হাফ পাসসহ নয় দফা দাবিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বরাবর স্মারকলিপি দিয়েছেন চট্টগ্রামের শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের হাতে এ স্মারকলিপি তুলে দেন আন্দোলনরত শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল। তার আগে একই দাবিতে নগরীর নিউমার্কেট মোড়ে সমাবেশ করেন শিক্ষার্থীরা। সেখান থেকে মিছিল নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে যান তারা।

স্মারকলিপিতে ৯টি দাবি মধ্যে রয়েছে চট্টগ্রামসহ সারা দেশে সব ধরনের গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য শর্তহীন হাফ পাস নিশ্চিত করে প্রজ্ঞাপন জারি করা, গণপরিবহনে ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা, মানুষের চলাচলের জায়গায় ফুটপাত ও ফুটওভার ব্রিজ নির্মাণ না করা, সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার ঘটনায় জড়িত ব্যক্তিদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার করা, সড়ক দুর্ঘটনায় আহত যাত্রীদের যথাযথ ক্ষতিপূরণ প্রদান।

রাজধানী ঢাকার মতো চট্টগ্রামেও হাফ পাসের দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। ঢাকায় গণপরিবহন মালিকেরা হাফ ভাড়ার বিষয়টি মেনে নিলেও চট্টগ্রামে এ বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থীদের স্মারকলিপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ