Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভূয়া কাগজ নিয়ে খেলায় পুলিশি জিজ্ঞাসাবাদের মুখে পড়তে পারেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ৯:২৪ পিএম | আপডেট : ১১:৫৫ এএম, ৩ ডিসেম্বর, ২০২১
ব্যপক আর্থিক অসঙ্গতির কারণে  ইতালিয়ান জায়ান্ট ক্লাব জুভেন্টাসের বিরুদ্ধে তদন্ত চলছে। আর তদন্তের অংশ হিসেবে জিজ্ঞাসাবাদ করা হতে পারে ক্লাবটির সাবেক খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদোকে। ফুটবলে ফিনান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম অনুযায়ী কোন ক্লাব অঢেল অর্থ খরচ করতে পারবে না। নির্দিষ্ট একটি সীমাবদ্ধতার মধ্যে থাকতে হবে তাদের।
 
কিন্তু অভিযোগ উঠেছে ২০১৯-২০২১ সাল পর্যন্ত খেলোয়াড় সংক্রান্ত আর্থিক বিষয়ে ভুয়া কাগজ তৈরি করেছে জু্ভেন্টাস। মানে কোন খেলোয়াড়কে দলে টানার জন্য বা বেতন দেয়ার জন্য বেশি টাকা খরচ করেছে তারা। কিন্তু কাগজে দেখিয়েছে কম, যেন ফিনান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম নীতির ভঙ্গ না হয়। এই অভিযোগ উঠার পর গত সপ্তাহে পুলিশ জুভান্টাস ক্লাবের তুরিন ও মিলান অফিসে অভিযান চালায় । সেখান থেকে বিভিন্ন নথি নিয়ে গেছে তারা। 
 
ইতালিয়ান সংবাদমাধ্যম  লা গাজেত্তা দেল্লো স্পোর্ট জানিয়েছে রোনালদো ও জুভেন্টাসের মধ্যেও গোপন চুক্তি হয়েছে বলে জানতে পেরেছে পুলিশ। যার মধ্যে রয়েছে করোনার সময় বেতন কমানো ও ক্লাব ছাড়ার সময় আর্থিক লেনদেন করা। 
 
রোনালদো ও জুভেন্টাসের মধ্যে  যে গোপন চুক্তি হয়েছে তা সন্দেহ তৈরী হয়েছে জুভেন্টাসের পরিচালকদের মধ্যে হওয়া একটি ফোন কলের মাধ্যমে। যেখানে রোনালদো সংক্রান্ত একটি ডকুমেন্টের কথা উল্লেখ করে বলা হয়েছে, ‘যেটির কোন অস্বিত্ব থাকা উচিত নয়।’ এরপরই তাদের কর্মকর্তা ও ক্লাবের বিরুদ্ধে অভিযানে নামে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন