Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মোহামেডানে মেসিডোনিয়ান ডিফেন্ডার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ৯:৩৬ পিএম

ঘরোয়া ফুটবলের মৌসুমসূচক টুর্নামেন্ট স্বাধীনতা কাপে নিজেদের প্রথম ম্যাচে মাত্র একজন বিদেশি মাঠে নামাতে পেরেছিল ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে ‘সি’ গ্রুপের ওই ম্যাচে মালির ফরোয়ার্ড সোলায়মানে দিয়াবাতে সাদাকালোদের অধিনায়কের আর্মব্যান্ড হাতে মাঠ মাতিয়েছেন। এবারের মৌসুমে তিনিই থাকছেন মোহামেডানের অধিনায়ক। ভিসা জটিলতার কারণে বাকি তিন বিদেশির আসতে বিলম্ব হওয়ায় শুধুমাত্র দিয়াবাতেকে নিয়েই স্বাধীনতা কাপ শুরু করেছে সাদাকালোরা। তবে মোহামেডান সমর্থকদের জন্য খুশির খবর হলো দলটির আরো এক বিদেশি বৃহস্পতিবার ঢাকায় এসে পৌঁছেছেন।

মেসিডোনিয়ার সেন্ট্রারব্যাক পজিশনের এই খেলোয়াড়ের নাম জাসমিন মেসিনোভিচ। ২৩ বছর বয়সী মেসিনোভিচই এবার সামলাবেন মোহামেডানের রক্ষণদূর্গ। উত্তর মেসিডোনিয়ার এই ফুটবলার নিজ দেশের অনূর্ধ্ব-২৩ জাতীয় দলের হয়ে বেশ কয়েকটি ম্যাচ খেলেছেন। মোহামেডানে নাম লেখানোর আগে তিনি মেসিডোনিয়ার প্রথম সারির দল এফসি স্ট্রুগায় সর্বশেষ খেলেছেন। এর আগে হাঙ্গেরি, মালদোবা, কসোভো, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার লিগের বিভিন্ন পর্যায়ে খেলার অভিজ্ঞতা আছে এই ফুটবলারের।

মোহামেডানের পরিচালক ও ফুটবল কমিটির সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স ইনকিলাবকে বলেন,‘আজ (বৃহস্পতিবার) ভোরে ঢাকায় পৌঁছেছেন মেসিডোনিয়ান ডিফেন্ডার জাসমিন মেসিনোভিচ। তবে দীর্ঘ ভ্রমণক্লান্তির কারণে এদিন বাংলাদেশ সেনাবাহিনীর বিপক্ষে ম্যাচে তাকে একাদশে রাখা হয়নি। জাসমিন ছাড়াও অস্ট্রেলিয়ার রিয়ান ডন অ্যারন জন ও গত মৌসুমে খেলা নাইজেরিয়ান ওবি মনেকে এবার দলে নিয়েছে সাদাকালোরা। আগামী সপ্তাহে তারা ঢাকায় পৌঁছাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১ জানুয়ারি, ২০২২
৩০ ডিসেম্বর, ২০২১
২০ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন