Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সড়কে ঝরল ৭ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

যশোর, রাজশাহী, ভোলা, ফরিদপুর ও হবিগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

যশোর ব্যুরো জানায়, মোটরসাইকেল দুর্ঘটনায় যশোরে শামিম হোসেন (২৫) নামে এক যুবক মারা গেছেন। আহত হয়েছে তার চাচাতো ভাই স্কুলছাত্র নয়ন। গতকাল বেলা ১২টার দিকে যশোর সদর উপজেলার বাহাদুরপুর এলাকায় (যশোর-মাগুরা সড়কে) এ দুর্ঘটনা ঘটে। যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন নয়ন জানায়, সে ও তার চাচাতো ভাই শামিম মোটরসাইকেলে যশোর সদরের হাশিমপুরে গিয়েছিলো। বেলা ১২টার দিকে ফেরার পথে বাহাদুরপুর এলাকায় ওই সময় বিপরীতমুখী একটি বাস ধাক্কা দিলে তারা রাস্থায় পড়ে যায়। গুরুতর অবস্থায় স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার মুরসালিন রহমান বলেন, সড়ক দুর্ঘটনায় আহত দুজনের মধ্যে শামিম হাসপাতালে আসার আগেই মারা যায়। নয়নের অবস্থা শঙ্কামুক্ত নয়। কোতোয়ালি থানার ওসি তাজুল ইসলাম বলেন, মোটরসাইকেলটি পুলিশ হেফাজতে রয়েছে।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী বিমান চত্বরের সামনে নাজমুল নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছে। এ সময় মোটরসাইকেল চালকের মাথা বিচ্ছিন্ন হয়ে গিয়ে থেতলে যায়। নিহত ব্যক্তি তানোর উপজেলার বিল্লী বাজার এলাকার বাসিন্দা গ্রাম্যডাক্তার নাজমুল। মর্মান্তিক এ ঘটনাটি ঘটে গতকাল সকালে। বাসটি চাপা দিয়ে পালিয়ে যায়। নগরীর বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ বিষয়টি নিশ্চিত করেছেন।
ভোলা জেলা সংবাদদাতা জানান, ভোলায় সড়ক দুর্ঘটনায় মারা গেছেন জেলা প্রশাসক কার্যালয়ের অফিস সহকারী দীপক চন্দ্র দে। ভোলায় ভাইয়ের লাশ দেখতে গিয়ে সড়ক দুর্ঘটনায় নিজেই লাশ হয়ে ফিরলেন। ঘটনাটি ঘটেছে ভোলার লালমোহন উপজেলার আবুগঞ্জ বাজার নামক এলাকায়। নিহত দিপক চন্দ্র দে (৪৫) ভোলা পৌর কাচিয়া কলোনী এলাকার বিশ্বেসর চন্দ্র দের ছেলে ও ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের অফিস সহকারী হিসেবে কর্মরত ছিলেন। লালমোহন থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত ব্যক্তির লাশ উদ্ধার করেছে। ট্রলি আটক করা হয়েছে।
ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, ঢাকা-বরিশাল মহাসড়কের ফরিদপুরের নগরকান্দা উপজেলার ডাংগি ইউনিয়নের ডাংগি বটতলা নামক স্থানে ঢাকা থেকে ছেড়ে আসা ইসলাম পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সাথে ধাক্কা লাগলে একজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয় আরো ১০ জন। তাদেরকে পার্শ্ববর্তী ভাংগা উপজেলা হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে। গতকাল ভোর ৬ টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা জানান, রাজশাহীর গোদাগাড়ীতে বিআরটিসি বাস চাপায় মোটরসাইকেল আরোহী বাবা ও ছেলের মৃত্যু হয়েছে। গতকাল সকাল সোয়া ৯ টার দিকে উপজেলার বিজয়নগর বাসনিতলা এলাকায় রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন দীপশিখা এনজিওর কর্মীর দিনাজপুর জেলার ঘোড়াঘাটা থানার আব্দুল আজিজের ছেলে সাজু মিয়া ( ৩২) ও তার ছেলে স্কুল পড়ুয়া ৭ বছরের ছেলে আব্দুল্লাহ আল আলিফ। গোদাগাড়ী মডেল থানার ওসি কামরুল ইসলাম বলেন, আইনি প্রক্রিয়া গ্রহণ করা হবে।
নবীগঞ্জ (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা-সিলেট মহাসড়ককের হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় দুটি কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে মবিমুল হক (৫৫) নামে এক কাভার্ডভ্যান চালক নিহত হয়েছে। এঘটনায় আহত হয়েছেন ২ জন। গত বুধবার রাত ১২টার দিকে উপজেলার গজনাইপুর ইউনিয়নের কান্দিগাঁওস্থ গালিবনূর ফিলিং স্টেশন নিকটে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত মবিমুল হক (৫৫) চট্টগ্রামের পটিয়া উপজেলার ইসলামপুর গ্রামের কালা মিয়ার ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে

২৯ জানুয়ারি, ২০২২
২০ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১৬ জানুয়ারি, ২০২২
১১ জানুয়ারি, ২০২২
৩ জানুয়ারি, ২০২২
৩১ ডিসেম্বর, ২০২১
২৮ ডিসেম্বর, ২০২১
১৬ ডিসেম্বর, ২০২১
১৪ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ