Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

পাকিস্তানে উইন্ডিজ দলের নিরাপত্তায় ৮০০ কমান্ডো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

দেশের মাটিতে আসছে ১৩ ডিসেম্বর থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ করে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। গোটা সিরিজের সবগুলো ম্যাচই হবে করাচির ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে। উইন্ডিজ দলের এই সফরে যেন নিরাপত্তা নিয়ে কোন প্রকার প্রশ্ন না উঠে এজন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা প্রয়োগ করেত যাচ্ছে পাকিস্তান। আর তাতে অংশ নেবে ৮০০ কমান্ডো! পাকিস্তানের উচ্চপদস্থ সামরিক কর্মকর্তা ও পিসিবির কর্মকর্তারা আসন্ন এ সিরিজ নিয়ে একটি বৈঠক করেন। সেখানে এ সিদ্ধান্ত নেয়া হয়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে আগে নিরাপত্তার দোহাই দিয়ে পাকিস্তানে সিরিজ খেলেনি নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। এরমধ্যে নিউজিল্যান্ডের ক্রিকেটারদের তো পাকিস্তানে পাঠিয়েও ফিরিয়ে নিয়ে যায় দেশটির সরকার। এবার যাতে তেমন কোনো অপ্রীতিকর ঘটনার সাক্ষী হতে না হয় সেজন্যই এই কঠোর নিরাপত্তা ব্যবস্থা। পাকিস্তানের সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে এই সিরিজটিকে সামনে রেখে স্পেশাল সিকিউরিটি এজেন্সির ৮০০ কমান্ডোকে রাস্তায় নামানো হবে। সবমিলিয়ে ১ হাজার ৫০০ নিরাপত্তা বাহিনীর সদস্য থাকবে নিরাপত্তা নিশ্চিত করতে। তারা থাকবেন করাচি বিমানবন্দরে, আশে পাশের রাস্তায়, হোটেলে ও স্টেডিয়ামে। করাচি স্টেডিয়ামে বানানো হবে অস্থায়ী ক্যাম্প। তাছাড়া রিজার্ভ ফোর্স হিসেবে থাকবে সোয়াট দলের সদস্যরা।
২০০৯ সালে শ্রীলঙ্কা দলের উপর সন্ত্রাসী হামলা হয়। এরপর থেকে যে দেশই পাকিস্তান সফরে যায় তাদের কঠোর নিরাপত্তা দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন