Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সালাহ-বেনজেমার রাতে হতাশ মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

পেটের প্রদাহে ভুগতে থাকায় আগের দিনও তার খেলা নিয়ে দেখা দিয়েছিল সংশয়। তবে দলের প্রয়োজনে সবকিছু ভুলে মাঠে নামলেন এবারের বর্ষসেরা ফুটবলার লিওনেল মেসি। তবে ভাগ্য সুপ্রসন্ন হলো না প্যারিস সেন্ট জার্মেইয়ের। চোটে থাকা নেইমারকে ছাড়াই মাঠে নামা দলটি পয়েন্ট ভাগাভাগি করল নিসের সাথে। গতপরশু রাতে ঘরের মাঠে ফরাসি লিগ ওয়ানের ম্যাচটি গোলশূন্য ড্র করেছে মাওরিসিও পচেত্তিনোর দল। লিগে টানা চার জয়ের পর পয়েন্ট হারাল পিএসজি।
ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিপক্ষের ওপর চাপ ধরে রাখল পিএসজি। খুব বেশি সুযোগ অবশ্য তৈরি করতে পারল না তারা, পেল না জালের দেখাও। জমাট রক্ষণের সঙ্গে গোলরক্ষকের দৃঢ়তায় শিরোপাপ্রত্যাশীদের রুখে দিল নিস। প্রায় ৭০ শতাংশ সময় বল দখলে রেখে পিএসজি গোলের উদ্দেশ্যে ২২টি শট নিয়ে মাত্র পাঁচটি লক্ষ্যে রাখতে পারে। অধিকাংশ সময় ঘর সামলাতে ব্যস্ত নিস মাত্র চারটি শট নিতে পারে; এর দুটি ছিল লক্ষ্যে।
এখানে পয়েন্ট হারালেও লিগ টেবিলের শীর্ষে তাদের অবস্থান সুসংহত। ১৬ ম্যাচে ১৩ জয় ও দুই ড্রয়ে পিএসজির পয়েন্ট ৪১। এক ম্যাচ কম খেলা মার্সেই ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে। ১৬ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে রেন তৃতীয় স্থানে এবং ২৭ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে নিস।
তবে রাতে ঠিকই আলো ছড়িয়েছেন মোহাম্মদ সালাহ। মিসরীয় তারকা একাই করলেন জোড়া গোল। জালের দেখা পেলেন দিয়োগো জটা ও জর্ডান হেন্ডারসনও। আক্রমণাত্মক ফুটবলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল। গুডিসন পার্কে প্রিমিয়ার লিগে মার্সিসাইড ডার্বিতে ৪-১ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল। এই মৌসুমে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ স্কোরার সালাহর গোল হলো ১৪ ম্যাচে ১৩টি।
লিগে টানা তিন ম্যাচে প্রতিপক্ষের জালে চারবার করে বল পাঠাল লিভারপুল। গত দুই ম্যাচেই জয় ছিল ৪-০ ব্যবধানে। আর এভারটন লিগে এই নিয়ে টানা আট ম্যাচে জয়হীন রইল, যার ছয়টিতেই তারা পেল হারের তেতো স্বাদ। দিনের আরেক ম্যাচে ওয়াটফোর্ডকে ২-১ গোলে হারিয়েছে চেলসি। অ্যাস্টন ভিলার মাঠে একই ব্যবধানে জিতেছে ম্যানচেস্টার সিটি। ১৪ ম্যাচে ১০ জয় ও তিন ড্রয়ে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেলসি। ১০ জয় ও দুই ড্রয়ে ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে সিটি। সমান ম্যাচে ৯ জয় ও চার ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে তিনে আছে লিভারপুল।
এদিকে, শুরুতে কিছুটা সাদামাটা রিয়াল মাদ্রিদ জ্বলে উঠল সময় গড়ানোর সঙ্গে সঙ্গে। বেশ কয়েকটি আক্রমণ তৈরি করে দিলেন ভিনিসিউস জুনিয়র। বলের নিয়ন্ত্রণ এবং আক্রমণের তুলনায় অবশ্য মিলল না গোল। তবে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ঠিকই স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ল কার্লো আনচেলত্তির দল। সান্তিয়াগো বার্নাব্যু’য়ে রাতে লা লিগার ম্যাচটি ১-০ গোলে জিতেছে রিয়াল। জয়সূচক গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা।
লা লিগায় এই নিয়ে টানা পাঁচ জয়ে রিয়াল ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে। ২৯ করে পয়েন্ট নিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল সোসিয়েদাদ। অ্যাটলেটিকো অবশ্য এক ম্যাচ কম খেলেছে। টানা দুই ড্রয়ের পর লা লিগায় এবার হেরে গেল বিলবাও। ১৫ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হতাশ মেসি
আরও পড়ুন