Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

৪ হ্যাটট্রিকের ম্যাচে ২০ গোল!

ইংল্যান্ডের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ইংল্যান্ডের মেয়েদের অবস্থান অষ্টম। লাটভিয়া আছে ১০২ নম্বরে। মাঠের পারফরম্যান্সেও পড়ল সেটির প্রভাব। প্রথম ৯ মিনিটের মধ্যেই তিন গোল। সেই ধারা অব্যাহত থাকল ম্যাচ জুড়ে। লাটভিয়ার জালে ইংল্যান্ডের মেয়েরা বল পাঠাল ২০ বার! গড়ল প্রতিযোগিতামূলক ফুটবলে তাদের সবচেয়ে বড় জয়ের রেকর্ড। মেয়েদের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে গতপরশু রাতে নিজেদের মাঠে ২০-০ গোলে জিতেছে ইংল্যান্ড। ম্যাচে হ্যাটট্রিক করেছেন চার জন। একাই চার গোল করেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড লরেন হেম্প। এলেন হোয়াইট, বেথ মিড ও অ্যালেসিয়া রুসো করেন তিনটি করে গোল। হ্যাটট্রিকের পথে ইংল্যান্ডের মেয়েদের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডে কেলি স্মিথকে (৪৬ গোল) ছাড়িয়ে গেছেন হোয়াইট (৪৮ গোল)। ১০১ ম্যাচ খেলে রেকর্ডটি নিজের করে নিলেন তিনি।
৮৬ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য মোট ৬৪টি শট নেয় ইংল্যান্ড। যার ৩১টি ছিল লক্ষ্যে। তা থেকে সফরকারীরা প্রথমার্ধেই হজম করে ৮ গোল, বিরতির পর ১২টি। যার ৬টিতেই অ্যাসিস্ট আছে জর্জিয়া স্ট্যানওয়ের! বিপরীতে লাটভিয়া কোনো শটই নিতে পারেনি! ইংল্যান্ডের মেয়েদের আগের সবচেয়ে বড় জয় ছিল ১৩-০ গোলে, ২০০৫ সালে হাঙ্গেরির বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ডের রেকর্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ