Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ছুটির দিনেও চলবে শিক্ষার্থীদের আন্দোলন

রাজধানীতে মানববন্ধনে পুলিশের বাধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

পূর্বঘোষণা অনুযায়ী সীমিত কর্মসূচি পালন করতে গেলে পুলিশের বাধার মুখে পড়ে নিরাপদ সড়ক দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা। গতকাল দুপুর ১২টায় রাজধানীর রামপুরা ব্রিজের ওপর শিক্ষার্থীরা মানববন্ধন করতে গেলে পুলিশ তাদের সরিয়ে দেয়। পরে শিক্ষার্থীরা আবার রামপুরা ব্রিজের এক পাশে মানববন্ধন করে। এ সময় দাবি আদায়ে এবং পুলিশের বাধার প্রতিবাদে তারা স্লােগান দেন। এছাড়া আজ শুক্রবার সকালে আবারও মানববন্ধন করার ঘোষণা দিয়ে কর্মসূচি শেষ করেন শিক্ষার্থীরা।

জানা যায়, গতকাল বৃহস্পতিবার পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শিক্ষার্থীরা রামপুরা ব্রিজের এক পাশে দাঁড়িয়ে মানববন্ধন করতে গেলে পুলিশ তাদের সরিয়ে দেয়। পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কিও হয় তাদের। বেলা দেড়টার দিকে আশপাশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শতাধিক শিক্ষার্থী এসে রামপুরা ব্রিজের ওপর পশ্চিম পাশে দাঁড়িয়ে মানববন্ধন করেন। এ সময় তারা প্ল্যাকার্ড হাতে বিভিন্ন স্লােগান দিতে থাকেন। এ ছাড়া সড়ক দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের স্মরণে দুই মিনিট নীরবতা পালন করেন শিক্ষার্থীরা। এবার পুলিশ তাদের বাধা দেয়নি। পরে আজ সকালে মানববন্ধনের ঘোষণা দিয়ে কর্মসূচি শেষ করেন শিক্ষার্থীরা।

রামপুরা থানা ওসি রফিকুল ইসলাম জানান, আন্দোলনের সুযোগ নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে বহিরাগতরা প্রবেশ করে অরাজকতা সৃষ্টি করতে পারে। এমন তথ্য পেয়েই তারা শিক্ষার্থীদের কর্মসূচিতে বাধা দিয়েছেন। কেউ যেন আইনশৃঙ্খলায় বিঘ্ন সৃষ্টি করতে না পারে সেজন্য সতর্ক রয়েছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

১৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ