Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

১০ ডিসেম্বর ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্র সচিব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১১:১৫ এএম

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা আগামী ১০ ডিসেম্বর ঢাকায় আসছেন। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিশেষ বার্তা নিয়ে ভারতের পররাষ্ট্র সচিব আগামী ১০ ডিসেম্বর ঢাকায় আসছেন। বাংলা নিউজ২৪, ঢাকা পোস্ট
উল্লেখ্য, ১৬ ডিসেম্বর বিজয় দিবসে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ঢাকা সফর করবেন। বিজয় দিবস সামনে ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায় আসছেন।
কূটনৈতিক সূত্র বলছে, ভারতের পররাষ্ট্রসচিব শ্রিংলার এ সফরে ঢাকা ও দিল্লির কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে আগামী দিনগুলোতে দুই দেশের চলমান সম্পর্কসহ দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যুতে আলোচনা হবে। এ সুযোগে ঢাকার পক্ষ থেকে অমীমাংসিত বিষয়গুলো তুলে ধরারও সুযোগ থাকছে।
সূত্র জানায়, গত বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। বৈঠকে ভারতের প্রেসিডেন্ট এবং পররাষ্ট্রসচিবের ঢাকা সফর নিয়ে আলোচনা হয়। তাছাড়া বাংলাদেশ ও ভারতের মৈত্রী দিবস পালন নিয়েও আলোচনা হয়।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ ১৫ নভেম্বর তিনদিনের সফরে ঢাকায় আসছেন। সফরে তিনি ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি বাংলাদেশের প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গেও বৈঠক করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সফর

১৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ