Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে মৃত্যুহীন দিনে শনাক্ত ৬

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১১:৫৪ এএম

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায় নি। তবে এ সময়ে আরও ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার শূন্য দশমিক ৪৬ শতাংশ। শুক্রবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, চট্টগ্রামের ৯টি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ২৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। নতুন শনাক্তদের মধ্যে ৬ জনই নগরের বাসিন্দা। আর উপজেলায় কেউ করোনা আক্রান্ত হয়নি। চট্টগ্রামে এখন পর্যন্ত এক লাখ ২ হাজার ৪১৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের বাসিন্দা ৭৪ হাজার ৯৪ জন। বাকি ২৮ হাজার ৩১৫ জন বিভিন্ন উপজেলার।

করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ৩৩১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২৩ জন চট্টগ্রাম নগরের এবং বিভিন্ন উপজেলার ৬০৮ জন।

চট্টগ্রামে ২০২০ সালের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ