Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মানিকগঞ্জের প্রবীণ আলেমেদ্বীন মুফতি আব্দুল বাতেনের ইন্তেকাল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ২:২৩ পিএম

মানিকগঞ্জের বাস্তা জামিয়া আশরাফিয়া মাদরাসা ও এতিমখানার (বাস্তা মাদরাসা) পরিচালক মুফতি আব্দুল বাতেন ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
আজ শুক্রবার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেছেন বলে আওয়ার ইসলামকে বিষয়টি নিশ্চত করেছেন মুফতি আব্দুল বাতেনের বড় ছেলে মুফতি মাহবুবুর রহমান ।
মৃত্যুকালে মুফতি আব্দুল বাতেন স্ত্রী, ৪ ছেলে, ১ মেয়ে, অসংখ্য ছাত্র ও অসংখ্য ভক্ত অনুরাঁগী রেখে গেছেন ।
জানা যায়, তিনি রাজধানীর ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়া কুরআনিয়া আরাবিয়া লালবাগের (লালবাগ মাদরাসা) ফারেগ। দীর্ঘ ৪৩ বছর তিনি দীনের খেদমত করেছেন। সারা দেশে তার অসংখ্য ছাত্র রয়েছে। তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন। দেশের বিভিন্ন হাসপাতালে তিনি চিকিৎসা করেছেন। আগামী ৫ ডিসেম্বর চিকিৎসার জন্য মাদ্রাজ যাওয়ার কথা ছিল।
আজ জুমার পর বেলা ৩টার দিকে মরহুমের জানাজার নামাজ হওয়ার কথা রয়েছে। বাস্তা মাদরাসায় জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। জানাজার নামাজে ইমামতি করবেন মরহুমের বড় ছেলে মুফতি মাহবুবুর রহমান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ