Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মালয়েশিয়ায় শনাক্ত হয়েছে ওমিক্রন, ভ্রমণ নিষেধাজ্ঞা জারি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ৩:০৫ পিএম

মালয়েশিয়ায় প্রথমবারের মতো এক তরুণীর শরীরে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ শনাক্ত হয়েছে। এদিকে করোনার এ ধরন ঠেকাতে আফ্রিকার ৮ দেশের নাগরিকদের ওপর সাময়িক ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির সরকার। তবে নিষেধাজ্ঞার তালিকায় দক্ষিণ এশিয়ার কোনো দেশের নাম নেই।
শুক্রবার (৩ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী খায়রি জামালউদ্দীন বলেন, ১৯ বছর বয়সী এক তরুণীর শরীরে ওমিক্রন শনাক্ত হয়েছে। ওই তরুণী গত মাসের ১৯ তারিখ দক্ষিণ আফ্রিকা থেকে সিঙ্গাপুর হয়ে দেশে ফেরেন।
তিনি আরো বলেন, স্থানীয় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী আগেই করোনার পূর্ণ ডোজের টিকা নিয়েছেন।
এদিকে ‘ওমিক্রন’ শনাক্ত হয়েছে এমন দেশগুলো থেকে মালয়েশিয়াতে যাতে কেউ আসতে না পারেন সেজন্য ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার এ দেশটি।
স্বাস্থ্যমন্ত্রী জামালউদ্দীন বলেন, বিশ্বের বিভিন্ন দেশে ওমিক্রন আক্রান্ত মানুষের সন্ধান পাওয়া যাচ্ছে। আর তাই আপাতত আফ্রিকার আটটি দেশের নাগরিকদের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে প্রয়োজন হলে নেদারল্যান্ডস ও ব্রিটেনসহ অন্য দেশের নাগরিকদের ক্ষেত্রেও এ নিষেধাজ্ঞা জারি করা হবে। সূত্র: স্ট্রেইটস টাইমস, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ