Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ইবিতে শুক্রবারেও সেমিস্টার ফাইনাল পরীক্ষা, জুমার নামাজ পড়া নিয়ে শঙ্কা

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ৪:৩৪ পিএম

সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারেও সেমিস্টার ফাইনাল পরীক্ষা নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চারুকলা বিভাগ। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী এ দিন সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। রবীন্দ্র-নজরুল কলা ভবনের দ্বিতীয় তলায় বিভাগের ২৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন।

জুমার নামাজের সময় পরীক্ষা থাকায় নামাজে অংশগ্রহণ নিয়ে শঙ্কায় পড়েন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা পরীক্ষার সময় নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। নাম প্রকাশ করতে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী বলেন, শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হলেও পরীক্ষা নেওয়া হলো। আর পরীক্ষার সময় এমনভাবে দেওয়া হয়েছে তাতে জুমার নামাজ পড়া নিয়ে শঙ্কায় ছিলাম। পরে তাড়াহুড়ো করে পরিক্ষা শেষ করে নামাজ পড়তে হয়েছে।

বিভাগের সভাপতি প্রফেসর ড. মামুনুর রহমান বলেন, চারুকলা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক না থাকায় বাহিরে থেকে শিক্ষক আনতে হয়। এজন্যই শুক্রবারে পারীক্ষা নেওয়া হয়েছে। বাহিরের থেকে শিক্ষক এনে ক্লাস-পরিক্ষা নেওয়াটা অনেক কষ্টকর। তবুও আমরা বাহিরের থেকে শিক্ষক এনে তাদের ক্লাস এবং পরিক্ষা নিচ্ছি যাতে শিক্ষার্থীরা সেশনজটে না পড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ