Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্র নাথ বিশ্বাসকে দলীয়

কোনো কার্যক্রমে অংশগ্রহণ না করার জন্য জেলা আওয়ামীলীগের কাছে অনুরোধ জানিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের লিখিত অভিযোগ

কোটালীপাড়া ( গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ৪:৪৪ পিএম

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ভবেন্দ্র নাথ বিশ্বাসকে দলীয় কোন কার্যকলাপে অংশগ্রহণ না করার জন্য অনুরোধ জানিয়ে জেলা আওয়ামীলীগের কাছে লিখিত অভিযোগ পাঠিয়েছেন কলাবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগ। আজ শুক্রবার কলাবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি চারু চন্দ্র গাইন অভিযোগের বিষয়টি নিস্চিত করে বলেন কলাবাড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নের জন্য উপজেলা আওয়ামীলীগের সভাপতি ভবেন্দ্র নাথ বিশ্বাস আমার এবং উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কৃষ্ণ প্রসাদ মজুমদারের নাম কেন্দ্রে পাঠাননি। তিনি তার ছেলে উৎপল বিশ্বাসসহ স্বজনদের নাম কেন্দ্রে পাঠিয়েছেন। তার এই বিতর্কিত ভূমিকার জন্য কলাবাড়ি ইউনিয়নের সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। কলাবাড়ি ইউনিয়নে দলীয় মনোনয়নে সাধারণ মানুষের আশাআকাঙ্খার প্রতিফলন ঘটেনি। উপজেলা আওয়ামীলীগের সভাপতির কার্যকলাপে কলাবাড়ি ইউনিয়নের সাধারণ জনগণ ক্ষিপ্ত। তার এই বিতর্কিত ভুমিকার জন্য উপজেলা আওয়ামীলীগের সভাপতিকে কলাবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের দলীয় কোন কার্যকলাপে অংশগ্রহণ না করার জন্য অনুরোধ জানিয়ে গত ২৭ নভেম্বর উপজেলা আওয়ামীলীগের মাধ্যমে জেলা আওয়ামীলীগের কাছে লিখিত ভাবে অভিযোগ পাঠানো হয়েছে। তিনি আরো বলেন আমার স্বর্গীয় বাবা চিত্ত রঞ্জন গাইন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুব কাছের মানুষ ছিলেন সেই সুবাদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাকে খুব ভালোবাসতেন এবং আমাকে তিনি ঢাকা সিটি কলেজে আইনবিভাগে ভর্তি করে দেন, এমনকি আমার পড়াশোনার সমস্ত খরচ তিনি বহন করতেন,তিনি আমাকে কোন চাকুরি করতে দেননি,তিনি বলতেন তোর চাকুরি করার দরকার নেই,আমি তোকে দেখবো, তার কথায় আমি কোন চাকুরি করিনাই,তার স্বৃতিকে আগলে রাখতে আজ ৩০ বছর পর্যন্ত আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়ীত্ব পালন করে আসছি কিন্তু দুর্ভাগ্য হলো যে এতোদিন অপেক্ষা করার পর মনোনয়ন চেয়ে আবেদন করেছি,অথচ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আমার নামটি মনোনয়ন বোর্ডের কাছে পাঠায়নি । কলাবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুশীল কুমার বৈদ্য বলেন, এ ইউনিয়নে নৌকার প্রার্থী মনোনয়নে সাধারণ মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেনি। জনপ্রিয় নন এমন একজনকে এখানে মনোনয়ন দেওয়া হয়েছে। উপজেলা আওয়ামীলীগের সহ- সভাপতি কৃষ্ণ প্রষাদ মজুমদার অভিযোগ করে সাংবাদিকদের বলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ভবেন্দ্র নাথ বিশ্বাস আমার এবং কলাবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি চারু চন্দ্র গাইনের নাম মনোনয়ন বোর্ডের কাছে না পাঠিয়ে তার ছেলে উৎপল বিস্বাস সহ তার স্বজনদের নাম পাঠিয়েছে যার ফলে কলাবাড়ি ইউনিয়নবাসীর আশা আকাঙ্খার প্রতিফলন ঘটেনি। এই ইউনিয়নে যাকে মনোনয়ন দেওয়া হয়েছে তার প্রতি সাধারণ মানুষ খুশিনা।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি ভবেন্দ্র নাথ বিশ্বাসের কার্যকলাপে কলাবাড়ি ইউনিয়নের সাধারণ জনগণ ক্ষিপ্ত হওয়ার ফলে কলাবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ইতি মধ্যে কলাবাড়ি ইউনিয়নের দলীয় কোন কার্যক্রমে অংশগ্রহণ না করার জন্য অনুরোধ জানিয়ে প্রয়োজনীয় ব্যাবস্হা গ্রহন করতে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের মাধ্যমে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের কাছে চিঠি পাঠিয়েছেন। এবিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ভবেন্দ্র নাথ বিশ্বাস বলেন, উপজেলা আওয়ামীলীগ সবার নামই আমরা জেলা আওয়ামীলীগের মাধ্যমে কেন্দ্রে পাঠিয়েছি। জেলা আওয়ামীলীগ আমাদের নিয়ে কেন্দ্রে জমা দিয়েছে।এখানে আমি কোনো স্বজনপ্রীতি করিনি। এরা যে দাবি করছে শুধু কুৎসা রটানোর জন্য এসব করছে। আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য করছে এর বাস্তবে কোন ভিত্তি নেই এটা সম্পুর্ণ মিথ্যা ও বানোয়াট

আগামী ২৬ ডিসেম্বর কলাবাড়ি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ

২২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন