Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

হাতিয়ায় জমি নিয়ে বিরোধের জের দুই বৃদ্ধাকে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ৫:১৮ পিএম

নিজের চাষ করা ধান জোর পূর্বক কেটে নেয়ার সময় বাধা দেওয়ায় দুই বৃদ্ধাকে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষের লোকজন। বৃহস্পতিবার বিকালে নোয়াখালী হাতিয়া উপজেলার জাহাজমারা ইউনিয়নের বিরবিরি গ্রামে এই ঘটনা ঘটে। আহত অবস্থায় দুই বৃদ্ধাকে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
আহত দুই বৃদ্ধা হলো বিরবিরি গ্রামের মৃত লুৎফুর রহমানের ছেলে মো: নাসির উদ্দিন (৭০) ও নাসির উদ্দিনের স্ত্রী সাজেদা আক্তার (৬৫)।
এই ঘটনায় বৃদ্ধা নাসির উদ্দিন (৭০) বাদী হয়ে ঘটনার সাথে জড়িত ৬জনের নাম উল্লেখ করে হাতিয়া থানায় একটি মামলা করেন। পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে রাতে দুইজনকে আটক করে।আটক দুজন হলো উপজেলার জাহাজমারা ইউনিয়নের বিরবিরি গ্রামের মৃত লুৎফুর রহমানের ছেলে মনির উদ্দিন (৫০) ও একই এলাকার মৃত আজহার উদ্দিনের ছেলে কবির উদ্দিন (৪০)।
হাতিয়া থানায় করা মামলার সূত্রে জানাযায়, বাড়ীর পাশে একটি জমিতে ধান চাষ করে নাসির উদ্দিন। জমিটি নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছে নাসির উদ্দিনের সাথে তাঁর ভাই মনিরের। এব্যাপারে একাধিকবার গ্রাম্য সালিশ বৈঠকও হয়। তাতে উভয়ের সম্পত্তি পরিমাপ করে বুঝিয়ে দেওয়া হয়। কিন্তু মনির গ্রাম্য বৈঠকের সিদ্ধান্ত মেনে নিতে পারেনি। ঘটনার দিন সকালে মনির লোকজন নিয়ে নাসিরের জমিতে ধান কাটতে গেলে নাসির বাধা দেয় । এতে ক্ষিপ্ত হয়ে মনির ও সাথে থাকা লোকজন নাসিরের উপর হামলা করে। স্বামীকে বাঁচাতে এগিয়ে এলে নাসিরের বৃদ্ধ স্ত্রী সাজেদা আক্তারকেও পিটিয়ে আহত করে প্রতিপক্ষের লোকজন। পরে স্থানীয়রা আহত দুজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
এই বিষয়ে জাহাজমারা ৫নং ওয়ার্ডের বিরবিরি গ্রামের ইউপি সদস্য আবুল খায়ের জানান, নাসির উদ্দিন ও তাঁর স্ত্রী একা বাড়ীতে বসবাস করেন। তাঁর ছেলেরা ঢাকাতে বসবাস করেন। জমিটি নিয়ে একবার গ্রাম্য বৈঠকে সিদ্ধান্ত দেওয়া হয়েছে। মনির জোরপূর্বক ধান কাটতে গিয়ে সকলের সিদ্ধান্ত অমান্য করেছে। অন্যদিকে তাঁর আপন ভাই নাসির উদ্দিনের উপর যে হামলা করেছে তা অত্যান্ত অমানবিক।
এব্যাপারে হাতিয়া থানা পরিদর্শক (তদন্ত) কাঞ্চন কান্তি দাস বলেন, এই ঘটনায় বৃদ্ধা নাসির উদ্দিন একটি মামলা দিয়েছে। মামলার এক ও তিন নম্বর আসামীকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিটিয়ে আহত

১৩ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ