Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ভারতে মেয়ে হওয়ায় স্ত্রীকে হাসপাতালে রেখে পালালেন স্বামী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ৫:৩২ পিএম

ভারতে কন্যা সন্তানের জন্ম দেওয়ায় স্ত্রীকে বেসরকারি হাসপাতালে ফেলে পালালেন স্বামী। সম্প্রতি ঘটনাটি ঘটেছে মালদহের এক বেসরকারি হাসপাতালে। দীর্ঘ ২২ দিন বেসরকারি হাসপাতালে থাকার পর মালদহ জেলা পুলিশের তৎপরতায় নবজাতক এবং তার মাকে রাখা হয়েছে একটি হোমে। পলাতক স্বামীর বিরুদ্ধে থানায় অভিযোগ করেন ওই মহিলা। -আনন্দবাজার

পুলিশ সূত্রে জানা গেছে, ওই গৃহবধূর নাম পূজা মার্ডি। বয়স ২১ বছর। স্বামীর নাম সুরজ বেসরা। তিনি পেশায় শ্রমিক। তাঁর বাড়ি বালুরঘাটের মঙ্গলপুর গ্রামে। পরিবার সূত্রে জানা গিয়েছে, এক বছর আগে প্রেম করে বিয়ে হয় পূজা এবং সুরজের। ১২ নভেম্বর প্রসব যন্ত্রণা নিয়ে মালদহের এক বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। তার পর এক কন্যা সন্তানের জন্ম দেন। অভিযোগ, এর পর থেকেই বাড়ির লোক আর দেখতে আসেননি তাঁকে। ২২ দিন ধরে ওই হাসপাতালেই ছিলেন তিনি।

তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে জানান, তাঁর পরিবারের লোক পুত্র সন্তান চেয়েছিলেন। কিন্তু কন্যা সন্তান হওয়ায় তাঁকে হাসপাতালে ফেলে চলে গিয়েছেন। মহিলা খানিক অসুস্থও ছিলেন। ঘটনা শুনে বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ ২২ দিন ধরে তাঁর চিকিৎসা করে। এর পর হাসপাতাল কর্তৃপক্ষ মালদহ জেলা পুলিশ সুপারের সঙ্গে কথা বলেন। তার পর পুলিশের উদ্যোগে ওই মহিলা এবং তাঁর সন্তানকে হোমে রাখার ব্যবস্থা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ