Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যতিক্রমী সাজে আমিরাতের ৫০তম জাতীয় দিবস উদযাপন বাংলাদেশি আজাদের

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ৫:৩৩ পিএম

গত ২ ডিসেম্বর বাংলাদেশের বন্ধুপ্রতিম দেশ আরব আমিরাতের ৫০তম জাতীয় দিবসে প্রবাসী বাংলাদেশি আজাদ মিয়া দেশটির প্রতি আনুগত্য, শ্রদ্ধা ও ভালোবাসায় সম্মান প্রদর্শনে তার বাইসাইকেলে আমিরাত ও বাংলাদেশের জাতীয় পতাকা, আমিরাতের সাবেক প্রেসিডেন্ট মরহুম শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান, আমিরাতের বর্তমান প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান, আমিরাতের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদের অনেকগুলো ছবি বাইসাইকেলে সাজিয়ে আমিরাতের আলআইন থেকে ১৪০ কিলোমিটার দূরে আবুধাবি গিয়ে প্রথমে বিখ্যাত শেখ জায়েদ মসজিদে জোহরের নামাজ আদায় করেন এবং মসজিদের পাশেই শায়িত আমিরাতের সাবেক প্রেসিডেন্ট মরহুম শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের কবর জিয়ারত শেষে আবুধাবির কর্নেশ পার্কসহ বিভিন্ন এলাকার রাস্তায় রাস্তায় ব্যতিক্রমী সাজের এই বাইসাইকেল চালিয়ে সবার নজর কাড়েন। এতে সম্মান বয়ে আনেন বাংলাদেশ ও প্রবাসী বাংলাদেশীদের।

দু’ ছেলে এক মেয়ের জনক আজাদ মিয়ার বাড়ি সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার সুনামগঞ্জ সদর উপজেলার গোবিন্দপুর গ্রামে। তিনি প্রায় ৩০ বছর ধরে থাকেন আমিরাতের গ্রীনসিটি আল আইনে। আমিরাতের রূপকার সাবেক প্রেসিডেন্ট মরহুম শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ভক্ত আজাদ মিয়া ইনকিলাবকে বলেন, বাংলাদেশের বন্ধুপ্রতিম দেশ আরব আমিরাতের ৫০তম জাতীয় দিবসকে স্বাগত জানিয়ে শ্রদ্ধা-সম্মান প্রদর্শনেই মূলতঃ ব্যতিক্রমী সাজে তার এই আয়োজন। আমিরাতের সাবেক প্রেসিডেন্ট শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ২০০৪ সালের ২ নভেম্বর ইন্তেকাল করলে তার জানাজায়ও শরীক হন বলে জানান আজাদ মিয়া।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত

২৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ