Inqilab Logo

রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মায়াঙ্কের সেঞ্চুরিতে ভালো অবস্থানে ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ৬:৫১ পিএম
নিউজিল্যান্ডের বিপক্ষে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচের প্রথমদিন শেষে ভালো অবস্থানে আছে ভারত। ম্যাচটিতে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক কোহলি। প্রথমদিন শেষে ৪ উইকেট হারিয়ে ২২১ রান করেছে ম্যান ইন গ্রিনরা। দিনের মাঝের সময়ে কিছুটা চাপে পরেছিল ভারত। কিন্তু মায়াঙ্ক আগারওয়াল দুর্দান্ত এক সেঞ্চুরি করে দলকে প্রথমদিন শেষেই সুবিধাজনকস্থানে নিয়ে গেছেন। তিনি ১২০ রান করে অপরাজিত আছেন। অন্যপ্রান্তে ২৫ রান করে অপরাজিত আছেন ঋদ্ধিমান সাহা। আজ প্রথমদিন চারটি উইকেটের সবগুলোই পেয়েছেন স্পিনার এজাজ প্যাটেল। দিনের শুরুটা পেসাররা করেন। কিন্তু তারা কোন সাফল্য এনে দিতে পারেননি। 
 
ম্যাচটিতে নিজের প্রথম ওভার থেকেই উইকেটে সাহায্য পেতে শুরু করেন এজাজ প্যাটেল।  দলীয় ৮০ রানের সময় রানের মাথায় শুভমান গিলকে ৪৪ আউট করে কিউইদের প্রথম সফলতা এনে দেন তিনি। তার পরে একই ওভারে প্রথমে পুজারা ও পরে অধিনায়ক কোহলিকে আউট করলেন তিনি। তার ঘূর্ণির তোপে পরে কোন রানই করতে পারেননি ভারতের ব্যাটিং নির্ভরতার সবচেয়ে বড় দুই প্রতীক।  যদিও আউট হওয়ার পরে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় কোহলিকে। এ দুজন আউট হলে সেই ৮০ রানেই তিনটি উইকেটের পতন ঘটে ভারতের। এরপর আগারওয়ালের সঙ্গে পার্টনারশিপ গড়ে তোলার সম্ভাবনা তৈরি করেও দলীয় ১৬০ রানের সময় ১৮ রানে শ্রেয়াস আয়ার সাজঘরে ফেরেন। তবে মায়াঙ্ক আগারওয়াল ঠিকই পিচ কামড়ে পরে থাকেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন