Inqilab Logo

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

সীমান্ত হত্যা বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপ চায় লেবার পার্টি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ৭:৪৯ পিএম

লালমনিরহাটের কালীগঞ্জ ও সিলেটের কানাইঘাট সীমান্তে বাংলাদেশী হত্যার নিন্দা ও ক্ষোভ জানিয়ে লেবার পার্টি। একসঙ্গে এ সমস্যা সমাধানে জাতিসংঘের হস্তক্ষেপও কামনা করেছে সংগঠনটি। আজ শুক্রবার (৩ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে সীমান্তে হত্যা বন্ধের দাবিতে আয়োজিত এক সমাবেশ থেকে এ হস্তক্ষেপ কামনা করেন লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান।

সমাবেশে তিনি বলেন, ভারত আন্তর্জাতিক সীমান্ত আইন লঙ্ঘন করে সীমান্তে নিরীহ বাংলাদেশি নাগরিক হত্যা করছে। সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণেই সীমান্তে হত্যার ঘটনা ঘটছে। তাই সীমান্তে হত্যা বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করছি। দেশের ছাত্র, শিক্ষক, শ্রমিক কেউ ভালো নেই উল্লেখ করে ইরান বলেন, সবার অধিকারের জন্য রাজপথে নামতে হচ্ছে। সরকার অন্যায়ের প্রতিবাদ করছে না। তিস্তা, টিপাইমুখ সমস্যার সমাধান হয়নি। দেশে কথা বলার কোনো পরিবেশ নেই।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনারের বক্তব্যের সমালোচনা করে ইরান বলেন, সীমান্তে চোরাচালান বন্ধে হত্যা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। এটা মানবতা বিরোধী হত্যাকাণ্ড। বিএসএফের সহযোগিতা ছাড়া চোরাচালান সম্ভব না। ভারত আন্তর্জাতিক সব রীতিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বাংলাদেশী নাগরিক হত্যা অব্যাহত রেখেছে। আন্তর্জাতিক আদালতে সীমান্তে হত্যার দায়ে মামলা করতে হবে।

লেবার পার্টির মহাসচিব লায়ন ফারুক রহমানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন সংগঠনের ভাইস চেয়ারম্যান মো. মোসলেহ উদ্দিন, জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবিব লিংকন, মুসলিম লীগের মহাসচিব জুলফিকার বুলবুল চৌধুরী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ডা. নুরল ইসলামসহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ

২২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ