Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মঠবাড়িয়ায় ৬ ভুয়া পরীক্ষার্থী আটক : মামলা দায়ের

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ার বেগম শেখ ফজিলাতুন্নেছা মহিলা কামিল মাদরাসা পরীক্ষা কেন্দ্র থেকে গত বৃহষ্পতিবার তাফালবাড়িয়া হাসানিয়া আলিম মাদরাসার ৬ ভুয়া পরীক্ষার্থীকে আটক করেছে থানা পুলিশ। ভুয়া পরীক্ষার্থীরা হলেন তাফালবাড়িয়া গ্রামের তোহা (১৮), আরাফাত (১৭), সানাউল্লা (১৮), আবু তাহের (১৯), নাইম (১৮) ও হাসিব (১৭)। তাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

জানা যায়, উপজেলার তাফালবাড়িয়া হাসানিয়া আলিম মাদরাসার ১৭ জন শিক্ষার্থী মাদরাসা পরীক্ষা কেন্দ্র-২ এ পরীক্ষা দিতে অংশ নয়। এদের ১৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫ জন অন্যের বদলি পরীক্ষা দিচ্ছেন এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাৎক্ষণিক উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকতকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য বলেন।


অতঃপর নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই পরীক্ষা কেন্দ্রে গিয়ে উপস্থিত পরীক্ষার্থীর স্বাক্ষর ও প্রবেশ পত্রের মিল না থাকায় ভুয়া ৬ পরীক্ষার্থীকে আটক করে পুলিশে দেন। এসময় আরও ৬ মহিলা পরীক্ষার্থীসহ ৯ জন পরীক্ষার্থী কেন্দ্র থেকে পালিয় যায়।

হল সুপার দাউদখালী ফাজিল মাদরাসার অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল কুদ্দুস জানান, অন্যের হয়ে বদলী পরীক্ষা দিচ্ছেন এটা আমাদের জানা ছিল না। ধরা পরার পর ওই ৬ ভুয়া পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তাফালবাড়িয়া হাসানিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ খলিলুর রহমানের বিরুদ্ধে প্রশাসনিক ও বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাদরাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের কাছ চিঠি দেয়া হবে।

মঠবাড়িয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকত জানান, ৬ ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

মঠবাড়িয়া থানার ওসি মুহা. নুরুল ইসলাম বাদল জানান, পরীক্ষার কেন্দ্র সচিব বাদি হয়ে ভুয়া ৬ পরীক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। আটককৃত পরীক্ষার্থীদের আজ আদালতে পাঠানো হবে। পরবর্তীতে আদালত সিদ্ধান্ত নিবে তাদের (কিশোর সংশোধনাগার না অন্য কোথাও) কোথায় পাঠানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন