Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘হাফ ম্যারাথনে’ এক সাথে দৌড়ালেন ১২শ’ নারী-পুরুষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ৯:১২ পিএম

ভোরের আলো ফোটার আগেই সিলেটের রাজপথে হাজারো মানুষের উপস্থিতি। গায়ে জড়ানো ম্যারাথনের টি-শার্ট। কেউ দৌড়ালেন ১০ কিলোমিটার, আবার কারো টার্গেট ২১.১ কিলোমিটার। শুক্রবার ভোর ৬টায় সিলেট সার্কিট হাউসের সামনে থেকে শুরু হয় ‘হাফ ম্যারাথন’। সিলেট রানার্স কমিউনিটির উদ্যোগে আয়োজিত এই ম্যারাথনে অংশ নেন ১২শ’ নারী-পুরুষ।

সার্কিট হাউসের সামনে থেকে দৌড় শুরু করে মালনীছড়া চা বাগান হয়ে শহরতলীর বাইশটিলা ঘুরে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সামনে ‘ফিনিস লাইন টাচ’ করেন ২১.১ কিলোমিটার দূরত্বের দৌড়বিদরা। আর ১০ কিলোমিটার দূরত্বের দৌড়বিদরা সিলেট ক্যাডেট কলেজের সামনে থেকে ফিরে আসেন একই ‘ফিনিস লাইনে’। দুই ইভেন্টেই অংশ নেন শিশু-কিশোর থেকে শুরু করে সত্তোরর্ধ্বরাও।

২১.১ কিলোমিটার দৌড়ে ১৫ জন নারী ও ৩৩৫ জন পুরুষ অংশ নেন। এতে পুরুষদের মধ্যে মো. এলাহী সরদার চ্যাম্পিয়ন, মো. আসিফ বিশ্বাস ২য় ও মো. আলামীন ৩য় হন। আর নারীদের মধ্যে ২১.১ কিলোমিটার দৌড়ে চ্যাম্পিয়ন হন নাসরিন বেগম। এছাড়া ২য় ও ৩য় হন যথাক্রমে মৌসুমী আক্তার ও নার্গিস জাহান।

১০ কিলোমিটার দৌড়কে তিনটি গ্রুপে ভাগ করা হয়। তিন গ্রুপ মিলে অংশ নেন ৭০ জন নারী ও ৭৮০ জন পুরুষ। এর মধ্যে ১০ কিলোমিটার পুরুষ সাধারণ গ্রুপে সাজ্জাদ হোসেন স্নিগ্ধ চ্যাম্পিয়ন এবং গোলাম রাহাত ২য় ও রাসু আহমদ ৩য় হন।

একই দূরত্বে নারী সাধারণ গ্রুপে সাইদা আক্তার রিনা চ্যাম্পিয়ন, আফসানা হালিমা দ্বিতীয় ও স্নেহা জান্নাত ৩য় হয়েছে। ৪৫-৫৫ বছর বয়সী পুরুষ গ্রুপে মো. ওয়াহাব খান চ্যাম্পিয়ন, রেজাউল করিম তুহিন দ্বিতীয় ও মো. পেয়ারুল ইসলাম তৃতীয় হয়েছেন। একই বয়সী নারী গ্রুপে শাহ তামান্না সিদ্দিকা চ্যাম্পিয়ন, শাহ ফাহমিদা সিদ্দিকা ২য় ও নিপা দাস ৩য় হয়েছেন। ৫৫ উর্ধ্ব বয়সী পুরুষ গ্রুপে মো. আবু নাসের চ্যাম্পিয়ন, নৃপেন চৌধুরী দ্বিতীয় ও সচীন্দ্র চন্দ্র অধিকারী তৃতীয় হয়েছেন। একই বয়সী নারী গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছেন মারিয়ান চৌধুরী। বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে নগদ টাকা, ক্রেস্ট, মেডেল ও সার্টিফিকেট তুলে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যারাথন

৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ