Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সমৃদ্ধ দেশ গঠনে সকল সম্প্রদায়ের একসাথে কাজ করতে হবে

এলজিআরডি প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১১:৫৯ পিএম

সমৃদ্ধ দেশ গঠনে সকল সম্প্রদায়ের একসাথে কাজ করার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। গতকাল শুক্রবার রাজধানীর তেজগাঁওয়ে বটমলী হোম বালিকা উচ্চ বিদ্যালয়ে দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: এর ৬১তম বার্ষিক সাধারণ সভায় তিনি এ আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, দেশকে এগিয়ে নিতে হলে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে একযোগে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে উন্নত বাংলাদেশ নির্মাণে দেশ সমৃদ্ধির পথে এগিয়ে চলেছে। এ অগ্রযাত্রায় সকল শ্রেণি-পেশার মানুষকে অংশগ্রহণ করতে হবে। প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব ধর্মের মানুষকে সমানভাবে ভালোবাসতেন। সকল শ্রেণি পেশার মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে আমৃত্যু সংগ্রাম করেছেন।

তিনি বলেন, খ্রীষ্টান সম্প্রদায়ের আতিথেয়তা, মানবিকতা, শৃঙ্খলা এবং সামগ্রিকভাবে নিজেদের আত্মসামাজিক উন্নয়নের এক অনন্য দৃষ্টান্ত। প্রতিমন্ত্রী এ সময় তাদের কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করে বলেন, এই সম্প্রদায়ের লোকজন দেশের জন্য নিবেদিত প্রাণ। সমবায়ের মাধ্যমে দীর্ঘদিন ধরে আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখছে। সমবায়ের মূল চেতনা ধারণ করে সমবায় কার্যক্রমকে আরো বেগবান করার জন্য সমবায়ী নেতৃবৃন্দের প্রতি আশাবাদ ব্যক্ত করেন প্রতিমন্ত্রী। দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: এর প্রেসিডেন্ট পংকজ গিলবার্ট কস্টা এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সমবায় অধিদফতরের নিবন্ধক ও মহাপরিচালক ড. মো. হারুন-অর-রশিদ বিশ্বাস, বাংলাদেশ আওয়ামীলীগের নির্বাহী সদস্য রেমন্ড আরেং, দি সেন্ট্রাল এসোসিয়েশন অফ খ্রিষ্টান কো-অপারেটিভ এর চেয়ারম্যান নির্মল রোজারিও সহখ্রিষ্টান স¤প্রদায়ের বিভিন্ন পর্যারের নেতারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমৃদ্ধ দেশ গঠন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ