Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মাদরাসা ও ইসলামী শিক্ষা সঙ্কুচিত করার গভীর ষড়যন্ত্র চলছে

ইসলামী ঐক্য আন্দোলনের সভায় নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১১:৫৯ পিএম

শিক্ষা ব্যবস্থা ঢেলে সাজানোর নামে ২০২৩ শিক্ষাবর্ষ থেকে মাদরাসা ও ইসলামী শিক্ষা সংঙ্কুচিত করার গভীর ষড়যন্ত্র চলছে। মাদরাসা শিক্ষা ও ইসলামী শিক্ষার বিরুদ্ধে কোনো ধরণের ষড়যন্ত্র বরদাশত করা হবে না। পরীক্ষা পদ্ধতির মৌলিক বিষয়ের মধ্যে ইসলামী শিক্ষা অন্তর্ভুক্ত করার দাবি জানিয়ে নেতৃবৃন্দ বলেন, শিক্ষার সর্বস্তরে ১০০ নাম্বারের ইসলামী শিক্ষা বাধ্যতামূলক এবং অবিলম্বে স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসাসমূহ জাতীয়করণ করতে হবে।

গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে ইসলামী ঐক্য আন্দোলনের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে ঢাকা মহানগরীর আমীর মোস্তফা বশীরুল হাসানএর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামী ঐক্য আন্দোলনের নায়েবে আমীর প্রিন্সিপাল মুহাম্মাদ শওকাত হোসেন, নায়েবে আমীর মাওলানা মুহাম্মাদ রুহুল আমীন, খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মো. মুজিবুর রহমান হামিদী, ঐক্য আন্দোলনের সেক্রেটারী জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান,আন্দোলনের অধ্যাপক মাওলানা এএমএম কামাল উদ্দিন, অ্যাডভোকেট আবু হানিফ, মাওলানা ফারুক আহমাদ, মাওলানা মো. আব্দুর রহমান, ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা মো. আবু বকর সিদ্দিক, হাফেজ মাওলানা হযরত আলী, এফ এম আলী , হায়দার, মাওলানা মো. আনোয়ার হোসেন, মো. আজমল হোসেন, হাফেজ মাওলানা শহিদুল ইসলাম, বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়ার কেন্দ্রীয় সভাপতি ছাত্র নেতা মুহাম্মাদ জহিরুল ইসলাম ও ইসলামী ছাত্র শক্তির সভাপতি মো. আব্দুল খালেক। সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেছেন, বর্তমান সময়ে ইসলামী দলসমূহের প্রধান দায়িত্ব হচ্ছে মাদরাসা শিক্ষা ও ইসলামী শিক্ষা রক্ষায় সর্বাত্মক আন্দোলনে ঝাঁপিয়ে পড়া। নেতৃবৃন্দ বলেন, ইসলামী দলসমূহের উচিত দ্বীন প্রতিষ্ঠার উদ্দেশ্যে আন্দোলনে আত্মনিয়োগ করা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী শিক্ষা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ