Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

লঙ্কান ঘূর্ণিতে কুপোকাত উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১১:৫৮ পিএম

শেষ দিনে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের সামনে লক্ষ্য ছিল ২৯৭ রানের। তবে গোটা দিন ব্যাট করে পার করে দিতে পারলে তারা ম্যাচ বাঁচাতে পারত। সেটা হতে দিলেন না লাসিথ এম্বুলদেনিয়া ও রমেশ মেন্ডিস। দুই স্পিনার ভাগাভাগি করে তুলে নিলেন ১০ উইকেট। তাতে ক্যারিবিয়ানদের গুঁড়িয়ে দিল শ্রীলঙ্কা।
গতকাল গলে সিরিজের দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনে চা বিরতির আগেই ১৬৪ রানে জিতেছে স্বাগতিকরা। দুই সেশনও টিকতে না পারা উইন্ডিজ তাদের দ্বিতীয় ইনিংসে অলআউট হয়েছে মাত্র ১৩২ রানে। এর আগে দিমুথ করুনারত্নের দল দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছিল ৯ উইকেটে ৩৪৫ রানে।
বাঁহাতি স্পিনার এম্বুলদেনিয়া ৫ উইকেট নেন ৩৫ রানে। অফ স্পিনার রমেশ সমান সংখ্যক উইকেট নিতে খরচ করেন ৬৬ রান। প্রথম ইনিংসে ৭০ রানে ৬ উইকেট দখল করেছিলেন তিনি। চার টেস্টের ক্যারিয়ারে এবারই প্রথম ম্যাচে ১০ উইকেট নেওয়ার স্বাদ পেলেন তিনি। শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে ১৫৫ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা। দুই টেস্ট মিলিয়ে ১৮ উইকেট নিয়ে সিরিজসেরার পুরস্কার পেয়েছেন রমেশ।
দুই ম্যাচের সিরিজে সফরকারীদের হোয়াইটওয়াশ করে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্র শুভ সূচনা করেছে লঙ্কানরা। পূর্ণ ২৪ পয়েন্ট অর্জন করেছে দলটি। একই ভেন্যুতে সিরিজের প্রথম টেস্টে ১৮৭ রানে জিতেছিল তারা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুপোকাত উইন্ডিজ
আরও পড়ুন