Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রস্তাবিত ইসলামিক এ্যারাবিক ইনস্টিটিউট পরিদর্শন করেছেন সউদী রাষ্ট্রদূত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১১:৫৭ পিএম

ঢাকার কেরানীগঞ্জে ঘাটারচর ও মধ্যেরচর এলাকায় ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের জন্য প্রস্তাবিত ক্যাম্পাসে স্থাপিত হবে ইসলামিক এ্যারাবিক ইনস্টিটিউট। সউদী সরকারের অর্থায়নে এই ইনস্টিটিউট স্থাপনের জন্যে গত বৃহস্পতিবার বাংলাদেশে নিযুক্ত সউদী আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান ওই এলাকা পরিদর্শন করেন। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলানকে শুভেচ্ছা জানান। এসময় উপস্থিত ছিলেন সউদী আরবেব নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এইচ ই ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এসএম এহসান কবীর, পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েস্ট এশিয়া বিষয়ক মহাপরিচালক মো. ইকবাল হোসেন খান, ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব মোল্লা মোহাম্মদ আনিসুজ্জামান, কেরাণীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সউদী আরব সফরকালে বাংলাদেশে একটি ইসলামিক এ্যারাবিক ইনস্টিটিউট স্থাপনের জন্য সউদী সরকার অনুদান দিতে সম্মতি জ্ঞাপন করেন। সে প্রেক্ষিতে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত ক্যাম্পাসে ঢাকা জেলার অন্তর্গত কেরানীগঞ্জ উপজেলার ঘাটারচর ও মধ্যেরচর মৌজায় ইসলামিক এ্যারাবিক ইনস্টিটিউট স্থাপনের জন্য ৩ একর জমি বরাদ্দ প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামিক এ্যারাবিক ইনস্টিটিউট পরিদর্শন করেছেন সউদী রাষ্ট্রদূত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ