Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

চিটাগাং চেম্বার-বিএমসিসিআই সমঝোতা স্মারক স্বাক্ষর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১১:৫৭ পিএম

চিটাগাং চেম্বার এবং বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বারের (বিএমসিসিআই) মধ্যে একটি সমঝোতা স্মারক গতকাল শুক্রবার আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে স্বাক্ষর হয়। চিটাগাং চেম্বারের পক্ষে চেম্বার সভাপতি মাহবুুবুল আলম এবং বিএমসিসিআই‘র পক্ষে সভাপতি রাকিব মোহাম্মদ ফখরুল (রকি) সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এ সময় চিটাগাং চেম্বার সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, পরিচালক জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), অঞ্জন শেখর দাশ, হাসনাত মো. আবু ওবাইদা, বিএমসিসিআই পরিচালক কে এম মিজানুর রহমান, এ কে এম শামসুজ্জামান, মো. মোতাহের হোসেন খান প্রমুখ উপস্থিত ছিলেন।
চেম্বার সভাপতি মাহবুুবুল আলম বলেন, এ সমঝোতা দ্বি-পাক্ষিক বাণিজ্য বৃদ্ধিতে সহায়ক হবে। উভয় দেশের বিশাল বাণিজ্য ঘাটতি পূরণে বাংলাদেশী পণ্যের রপ্তানি অনেকগুণ বৃদ্ধি করতে হবে। তিনি এক্ষেত্রে উভয় চেম্বার যৌথভাবে কাজ করার ঘোষণা দেন। বিএমসিসিআই সভাপতি রাকিব মোহাম্মদ ফখরুল (রকি) বাংলাদেশে এক সময় মালয়েশিয়ার বিশাল বিনিয়োগ ছিল উল্লেখ করে বলেন, মালয়েশিয়ার পোর্ট কেলাং ও অন্যান্য বন্দর বাংলাদেশী আমদানি-রপ্তানি বাণিজ্যে ট্রানজিট হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তিনি বাণিজ্য বৃদ্ধিতে এফটিএ সম্পাদনের মাধ্যমে উভয় দেশ উপকৃত হবে বলে মন্তব্য করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিটাগাং চেম্বার-বিএমসিসিআই সমঝোতা স্মারক স্বাক্ষর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ