Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

যুক্তরাজ্যে বাণিজ্য বাড়াতে বিবিসিসিআইকে অনুরোধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১১:৫৬ পিএম

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) বাংলাদেশ এবং যুক্তরাজ্যের মধ্যে বাণিজ্য বাড়াতে উদ্যোগ নেওয়ার জন্য ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিকে (বিবিসিসিআই) অনুরোধ করেছে। একই সঙ্গে বিবিসিসিআইকে বাংলাদেশে বিদেশি বিনিয়োগ, আন্তর্জাতিক অঙ্গনে দেশের ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরার কথা বলা হয়। সম্প্রতি গুলশানে বিজিএমইএ পিআর অফিসে সাক্ষাৎকালে বিবিসিসিআই সভাপতি বশির আহমেদকে এ আহ্বান জানান বিজিএমইএর সভাপতি ফারুক হাসান।
এসময় বিজিএমইএ সহ-সভাপতি মিরান আলী, বিবিসিসিআই উত্তর পূর্ব অঞ্চল সভাপতি মাহতাব মিয়া, বেঙ্গল ডাচ ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক জি আর চৌধুরী এবং এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার্সের চেয়ারম্যান ইফতি ইসলামও উপস্থিত ছিলেন।
বিজিএমইএ সভাপতি যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশিসহ ব্রিটিশ ব্যবসায়ীদের বাংলাদেশে উচ্চ মূল্য সংযোজন এবং নন-কটন টেক্সটাইলসহ বাংলাদেশের বিভিন্ন সম্ভাবনাময় খাতে বিনিয়োগে উৎসাহিত করার জন্য বিবিসিসিআইর সহযোগিতা কামনা করেন। যুক্তরাজ্যে বাংলাদেশি সম্প্রদায় তাদের কেনাকাটার সময় যেন ‘মেইড ইন বাংলাদেশ’ পোশাককে অগ্রাধিকার দেয় এবং তাদের বিদেশি বন্ধুদের উপহার সামগ্রী হিসেবে এসব পোশাক উপহার দেয়, সে ব্যাপারে তাদের উৎসাহিত করার জন্যও বিবিসিসিআই সভাপতিকে অনুরোধ জানান বিজিএমইএ সভাপতি।
তিনি বলেন, এটি শুধু যুক্তরাজ্যের বাজারে বাংলাদেশি পোশাকের চাহিদা বাড়াবে তা নয়, বরং ব্রিটিশ নাগরিকদের মধ্যে ‘মেইড ইন বাংলাদেশ’ প্রচারণায় অবদানও রাখবে। এতে আমাদের স্বার্থরক্ষার মাধ্যমে বাংলাদেশের উন্নয়নে আরও অধিক অবদান রাখবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ