Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আরও তিনজনের মৃত্যু

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১১:৫৬ পিএম

 করোনাভাইরাসে নতুন করে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২৪৩ জন আর এই সময়ে মারা গেছেন তিনজন। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদফতর করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।
অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হওয়া ২৪৩ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসেবে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৭৭ হাজার ৭০ জন আর মারা যাওয়া তিনজনকে নিয়ে এখন পর্যন্ত মোট মারা গেলেন ২৭ হাজার ৯৮৯ জন। করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২২৫ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৪১ হাজার ৮৮৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৭ হাজার ৪৭৩টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৩৮৭টি।

এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৯ লাখ ৪৬ হাজার ৪৬টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৭ লাখ ৯৯ হাজার ৯৯০টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩১ লাখ ৪৬ হাজার ৫৬টি। ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক ৪০ শতাংশ আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৪১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিনজনের মধ্যে পুরুষ দুইজন আর নারী একজন। তাদের নিয়ে দেশে করোনাতে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯০৯ জন আর নারী মারা গেলেন ১০ হাজার ৮০ জন। তাদের মধ্যে দুইজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আর আরেকজনের বয়স ছিল ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। যারা মারা গেছেন তাদের মধ্যে দুইজন ঢাকা বিভাগের আর আরেকজন খুলনা বিভাগের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৮ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ