Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

নাসিক নির্বাচনে নৌকার কান্ডারী আইভী, নগরজুড়ে উচ্ছ্বাস

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২১, ৯:৩১ এএম

অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটলো। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে এবারও আওয়ামীলীগের দলীয় প্রতীক নৌকার কান্ডারী করা হয়েছে সিটির বর্তমান মেয়র ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ডা. সেলিনা হায়াত আইভীকে।
শুক্রবার (৩ ডিসেম্বর) আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডের সভায় দলের হাইকমান্ড আসন্ন নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে আইভীকেই সিলেক্ট করেন। সভায় সভাপতিত্ব করেন মনোনয়ন বোর্ডে সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা
বৈঠক শেষে রাতে আওয়ামী লীগের সভাপতি ম-লীর সদস্য ও মনোনয়ন বোর্ডের সদস্য জাহাঙ্গীর কবির নানক গণমাধ্যমকে বলেন, আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সেলিনা হায়াত আইভী। মনোনয়ন বোর্ডে এই সিদ্ধান্তই হয়েছে।
এদিকে দুইবারের নির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়টি প্রকাশ পাওয়ার সাথে সাথে নারায়ণগঞ্জ নগরীতে আইভীর সমর্থিত নেতাকর্মীরা উচ্ছ্বাস আনন্দে মেতে উঠে। নগরীতে মিছিল বের করেন তারা। যদিও জুম্মার নামাজের পর থেকে নগরীর দুই নাম্বার রেলগেইটস্থ আওয়ামীলীগের কার্যালয়ে অবস্থান করছিলেন আওয়ামীলীগের নেতাকর্মীরা।
প্রসঙ্গত: এবার নাসিক নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করে জমা দিয়েছিলেন নাসিক মেয়র ডা. সেলিনা হায়াত আইভী ছাড়াও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ মো: বাদল, মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি চন্দন শীল ও সাধারণ সম্পাদক খোকন সাহা। এই চারজনকে নিয়ে গত কয়েকদিন ধরে আওয়ামীলীগের নেতাকর্মী, সমর্থক ছাড়াও নগরবাসীর মধ্যে আলোচনা ছিল কে পাচ্ছেন শেষ পর্যন্ত আওয়ামীলীগের টিকিট।
উল্লেখ্য নারায়ণগঞ্জ পৌরসভা এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দুই বারের নির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াত আইভী। ২০০৩ সালে নারায়ণগঞ্জ পৌরসভার নির্বাচনে বিএনপি নুরুল ইসলাম সরদারকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে নির্বাচিত হয়েছিলেন আইভী। ২০০১১ সালে নারায়ণগঞ্জ, কদমরসুল ও সিদ্ধিরগঞ্জ পৌরসভাকে বিলুপ্ত করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন করা হয়। ওই বছরের ৩০ অক্টোবরের নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী শামীম ওসমানকে পরাজিত করে প্রথমবারের মতো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন স্বতন্ত্র প্রার্থী ডা, সেলিনা হায়াত আইভী। এরপর ২০১৬ সালের নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে পরাজিত করে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত তিনি।
গত মঙ্গলবার নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ১৬ জানুয়ারি এই সিটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটে নৌকার প্রার্থী হতে বর্তমান মেয়র সেলিনা হায়াত আইভীসহ চারজন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইভী

১৭ জানুয়ারি, ২০২২
২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ