Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

বায়ু দূষণের জন্য দায়ী পাকিস্তান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২১, ১২:২৭ পিএম

শীতকালের রেশ ধরে ভারতের বিভিন্ন শহরে দূষণের মাত্রা ঊর্ধ্বমুখী। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে উত্তর ভারত। রাজধানী দিল্লির অবস্থা শোচনীয়। দূষণের প্রভাবে গত ১৩ নভেম্বর থেকে বন্ধ করে দেওয়া হয় সব স্কুল-কলেজ। সরকারি ও বেসরকারি অফিসের কর্মচারীরা আপাতত বাড়িতে বসেই কাজ করছেন।

একই অবস্থা প্রতিবেশী উত্তরপ্রদেশের। সেখানেও বায়ু দূষণের প্রাবল্য বেড়েছে শীতের মরসুমে। এই নিয়ে সুপ্রিম কোর্টে মামলা চলাকালীন দেশের প্রধান বিচারপতি এন ভি রামানার ভর্ৎসনার মুখে পড়ল যোগীরাজ্য।
এদিন প্রধান বিচারপতির এক প্রশ্নের মুখে কিছুটা দিশাহীন হয়ে পড়েন উত্তরপ্রদেশের কুশলী রঞ্জিত কুমার। উত্তরে তিনি বায়ু দূষণের দায় পাকিস্তানের উপর চাপান। তিনি বলেন, “পাকিস্তানের থেকে বায়ু উত্তরপ্রদেশে আসছে। উত্তরপ্রদেশে এই বায়ু তৈরি হচ্ছে না।”
আইনজীবীর এই যুক্তি শুনে অবাক আদালত। আদালত পাল্টা উত্তরপ্রদেশ সরকারকে প্রশ্ন করেছে, তাহলে কি এবার পাকিস্তানের কল-কারখানা বন্ধ করার কথা বলবে যোগী সরকার? সূত্র : আজকাল



 

Show all comments
  • Noor Alam Khan ৪ ডিসেম্বর, ২০২১, ৬:০৫ পিএম says : 0
    ওরে দাদা সেতো অনেক কাল এই কাজ মানে উদোর পিন্ডি বুদোর ঘাড়ে মানে পাকিস্তানের ঘাড় করে আসছে। যেমন আমাদের দেশে অঘটন কিছু হলে জামাত শিবিরের ঘাড়ে চাপানোর ব‍্যার্থ চেস্টা করা হয়।
    Total Reply(0) Reply
  • Md Abdullah ৪ ডিসেম্বর, ২০২১, ৬:০৫ পিএম says : 0
    হায় হায় বাংলাদেশের রাজনীতি ভারতেও ঢুকে গেলো!! বাংলাদেশে কোনো কিছু ঘটলেই বলে জামাত বি এনপির কাজ,, বিল্ডিং ভেঙে গেলেও জামাত শিবিরের লোকজনে ধাক্কা দিয়ে ফেলে দিছে। এখন দেখি দিল্লির বায়ুদূষণের পাকিস্তানকে দায়ী করলো ভারত
    Total Reply(0) Reply
  • Alamgir Hussain ৪ ডিসেম্বর, ২০২১, ৬:০৫ পিএম says : 0
    পাকিস্তানিরা অনেক কিছুই পারে। ভারতের বায়ু দূষণ করে, খেলায় হারায়, সীমান্তে বিএসএফকে চিটপটাং করে, পাইলটকে চা খাওয়ায় আরো অনেক কিছু।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ